বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

সন্দেশখালির ভাইরাল ভিডিও’র জের, বিজেপির মণ্ডল সভাপতিকে নোটিস পুলিসের ‘রক্ষাকবচ’ চেয়ে হাইকোর্টের দ্বারস্থ গঙ্গাধর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা ও বারাসত: সন্দেশখালি ইস্যু নিয়ে একাধিক ভিডিও ভাইরাল হচ্ছে। আর এতে করে কিছুটা হলেও বিড়ম্বনা বাড়ছে পদ্মপার্টিতে। সন্দেশখালি ২ বিজেপির মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের ভিডিওকে হাতিয়ার করেছে তৃণমূল। এরপর গঙ্গাধরের বিরুদ্ধে সন্দেশখালি থানায় অভিযোগ হয়। তাঁকে তিনদিনের মধ্যে থানায় হাজিরা দেওয়ার কথাও বলা হয়েছে। এই পরিস্থিতিতে তাঁর প্রাণের আশঙ্কা তৈরি হয়েছে, এমনই দাবি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন বিজেপি নেতা গঙ্গাধর ও তাঁর ছেলে জ্যোতির্ময় কয়াল। কেন্দ্রীয় নিরাপত্তার আবেদন করে শুক্রবার বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলা করা হয়েছে। যদিও বিচারপতি সেনগুপ্ত জানিয়েছেন, সন্দেশখালির সব মামলা এখন ডিভিশন বেঞ্চে বিচারাধীন। তবে, মামলা দায়েরের অনুমতি দিয়েছেন তিনি। সোমবার মামলার শুনানির সম্ভাবনা। অন্যদিকে,সন্দেশখালি ১ বিজেপির মণ্ডল সভাপতি শান্তি দোলুইকেও নোটিস দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। আর এনিয়েই বিভিন্ন মহলে শুরু হয়েছে চর্চা। স্টিং অপারেশন এবং একের পর এক বিরুদ্ধ ভিডিও বার্তায় ঘরে-বাইরে যে প্রবল চাপের মধ্যে রয়েছেন বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্র, তা স্পষ্ট।  তাঁর বক্তব্য সম্বলিত যে ভিডিওটি ভাইরাল হয়েছে, তার স্বপক্ষে এদিন নতুন একটি বার্তা প্রকাশ করেছেন রেখা পাত্র। বিজেপির তরফে সেই ভিডিও বার্তা সমাজমাধ্যমে পোস্টও করা হয়েছে। তাতে রেখা পাত্রের দাবি, তাঁর পুরনো একটি ভিডিও নিয়ে সন্দেশখালির আন্দোলনকে অসম্মান করছে তৃণমূল। এমনকী তাঁর প্রার্থী হওয়ার আগের ভিডিও এটি। 
গত কয়েকমাস ধরে সন্দেশখালি ইস্যুতে তোলপাড় রাজ্য সহ দেশের রাজনীতি। নারী নির্যাতনকে সামনে রেখে মহিলা ভোট নিজেদের ঝুলিতে আনতে মরিয়া চেষ্টা করে বিজেপি। কিন্তু এই পরিস্থিতিতে হঠাৎ করে বিজেপির ঘরে কার্যত ‘সার্জিক্যাল স্ট্রাইক’ করে তৃণমূল। সন্দেশখালি ২ বিজেপির মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের একটি স্টিং ভিডিও সামনে আনে তৃণমূল। এরপর কিছুটা হলেও অক্সিজেন পেতে শুরু করে তারা। আর এরপরেই বিজেপি নেতা গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে সন্দেশখালি থানায়। তাঁর বিরুদ্ধে স্থানীয় মহিলাদের সম্মানহানির অভিযোগ দায়ের হয়েছে। সেই প্রেক্ষিতে আগামী তিনদিনের মধ্যে তাঁকে সন্দেশখালি থানায় হাজিরা দিতে বলা হয়েছে। স্বাভাবিকভাবে এ নিয়ে যথেষ্ট চাপে রয়েছে বিজেপি নেতারা। পুলিসের একটি বিশেষ সূত্রের খবর, গঙ্গাধর ছাড়াও বিজেপি নেত্রী পিয়ালি দাসের বিরুদ্ধে আগেই মামলা দায়ের হয়েছে। পাশাপাশি সন্দেশখালি ১ বিজেপির মণ্ডল সভাপতি শান্তি দোলুইকেও নোটিস দেওয়া হয়েছে অস্ত্র নিয়ে একটি বেফাঁস ভাইরাল মন্তব্য নিয়ে। এ বিষয়ে বসিরহাটের পুলিস সুপার মেহেদি হোসেন রহমান বলেন, গঙ্গাধর কয়ালের বিরুদ্ধে সন্দেশখালি থানায় ওই মামলা রুজু হয়েছে। 
এ নিয়ে বারাসতে নমিনেশন কর্মসূচিতে এসে চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, সন্দেশখালির মহিলাদের সম্মান নিয়ে গঙ্গাধর অনেক কিছু বলেছেন। তাতে তিনি রাজ্যের বিরোধী দলনেতার নামও বলেছেন। ওই ভিডিও নিয়ে গঙ্গাধর কখনও বলছেন, ওটা তাঁর নিজের গলা। আবার কখনও বলছেন তাঁর গলা নয়। প্রযুক্তি ব্যবহার করে বক্তব্য বিকৃত করা হয়েছে। গঙ্গাধর নিজেই জালে জড়িয়ে গিয়েছেন। এখন সেখান থেকে তিনি বের হতে চাইছেন। ‌তাই তিনি হাইকোর্টের দ্বারস্থ হয়েছেন।

11th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ