বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মহিলাকে চাপ দিয়ে অভিযোগ দায়ের, প্রোজ্জ্বল কাণ্ডে সরব জাতীয় মহিলা কমিশন

বেঙ্গালুরু: কর্ণাটকের অশ্লীল ভিডিওকাণ্ডে নতুন মোড়। অভিযুক্ত প্রাক্তন প্রধানমন্ত্রী দেবেগৌড়ার নাতি তথা জেডিএস সাংসদ প্রোজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে অভিযোগ দায়ের করার জন্য এক মহিলাকে চাপ দেওয়া হয়েছিল। এমনটাই দাবি করেছে, জাতীয় মহিলা কমিশন। তাদের দাবি, ওই মহিলা জানিয়েছেন একদল মানুষ নিজেদের পুলিস দাবি করে ওই মহিলাকে দিয়ে ভুয়ো অভিযোগ দায়ের করিয়েছে। একইসঙ্গে ওই মহিলাকে ভয় দেখানোও  হয়েছে বলে দাবি কমিশনের। 
মহিলা কমিশনের এই দাবির কথা প্রকাশ্যে আসতেই কর্ণাটক সরকারের বিরুদ্ধে তোপ দেগেছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা রেভান্নার কাকা এইচ ডি কুমারস্বামী। তাঁর দাবি, অশ্লীল ভিডিওর তদন্তে মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া যে বিশেষ তদন্তকারী দল (সিট) গঠন করেছে, সেই দলের সদস্যরা কংগ্রেস সরকারের হয়ে মিথ্যা বিবৃতি নেওয়ার জন্য নির্যাতিতাদের ভয় দেখাচ্ছে। কুমারস্বামীর দাবি, সিটের সদস্যরা নির্যাতিতাদের বাড়ি বাড়ি যাচ্ছেন। তাঁদের কথামতো বিবৃতি না দিলে নির্যাতিতাদের বিরুদ্ধে পতিতাবৃত্তির অভিযোগ আনা হবে বলেও হুমকি দেওয়া হচ্ছে।  তাঁর প্রশ্ন, এভাবে কী করে তদন্ত চলতে পারে। 
এক মহিলাকে অপহরণের অভিযোগে প্রোজ্জ্বলের বাবা এইচ ডি রেভান্নাকে গ্রেপ্তার করা হয়েছে। কুমারস্বামীর প্রশ্ন, ‘যে নির্যাতিতা অপহৃত হয়েছিলেন বলে অভিযোগ, তাঁকে কোথায় রাখা হয়েছে? কেন তাঁকে আদালতে পেশ করা হল না? নির্যাতিতাদের ভিডিও ছড়িয়ে দেওয়াকে কি আপনি সমর্থন করেন?’ তবে প্রোজ্জ্বলকে কোনওভাবেই তিনি আড়াল করছেন না বলেও জানিয়েছেন কুমারস্বামী। অন্যদিকে, সিট ঠিকভাবেই তদন্ত চালাচ্ছে বলে জানিয়েছেন কর্ণাটকের স্বরাষ্ট্রমন্ত্রী জি পরমেশ্বর। তিনি বলেন, ‘সিট ঘটনার তদন্ত চালাচ্ছে। রাজ্য সরকার বিষয়টিকে গুরুত্ব দিয়ে দেখছে। সিটের বিরুদ্ধে কোনও অভিযোগ থাকে, জানান।’
উল্লেখ্য, হাসানের সাংসদ প্রোজ্জ্বল রেভান্নার বিরুদ্ধে কয়েক হাজার মহিলার অশ্লীল ভিডিও তুলে রাখার অভিযোগ ওঠে। তারপর থেকেই প্রোজ্জ্বলের আর খোঁজ নেই। তাঁর বিরুদ্ধে সিবিআই ব্লু কর্নার নোটিস জারি করেছে।

11th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ