বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

‘ছেলে নই বলে বঞ্চনা করেছেন শারদ পাওয়ার’, নালিশ ভাইপো অজিতের

পুনে: শারদ পাওয়ারের ছেলে নন। তাই কাকার কাছ থেকে কোনও রাজনৈতিক সুযোগ পাননি তিনি। লোকসভা ভোটের আবহে শারদের বিরুদ্ধে এমনই করলেন এনসিপি নেতা অজিত পাওয়ার। মহারাষ্ট্রের উপ মুখ্যমন্ত্রী দলের পদ আঁকড়ে থাকা নিয়ে শারদের তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন, ৮০ বছর বয়স হয়ে গেলে তো নতুনদের সুযোগ দেওয়া উচিত। কিন্তু শারদ দলের রাশ এখনও নিজের হাতেই রেখেছেন। প্রসঙ্গত, গত জুলাই মাসে কাকার বিরুদ্ধে বিদ্রোহ করেন অজিত। হাত মেলান বিজেপির সঙ্গে। তারপর একনাথ সিন্ধে সরকারের উপ মুখ্যমন্ত্রী হয়েছেন। দলের নাম এবং নির্বাচনী প্রতীকও মারাঠা স্ট্রংম্যানের থেকে ছিনিয়ে নিতে পেরেছেন ভাইপো অজিত। 
এদিন পুনের শ্রীরুরে এনসিপি প্রার্থী শিবরাজরাও আধালরাও পাতিলের সমর্থনে প্রচারে নেমেছিলেন অজিত। সেখানেই তিনি বলেন, ‘এনসিপি (এসপি) প্রধান শারদ পাওয়ারের ছেলে হলে আমি কি সুযোগ পেতাম না? অবশ্যই পেতাম। ওঁর ছেলে না হওয়ায় কোনও সুযোগ মেলেনি। এটা কেমন ন্যায়বিচার?’ তিনি আরও বলেন, ‘পাওয়ার সাহেব আমাদের কাছে দেবতুল্য। এবিষয় কোনও সন্দেহ নেই। কিন্তু ৮০ বছর বয়স হওয়ার পর নতুনদের সুযোগ করে দেওয়া উচিত। আমি নিজেই ৬০ বছর পেরিয়ে গিয়েছি। আমার কী সুযোগ পাওয়া উচিত নয়?’
অজিত শিবিরের দাবি, শারদও বিজেপির সঙ্গে হাত মেলানোর কথা ভেবেছিলেন। এই অভিযোগের জবাবে শারদ জানিয়েছেন,  বিজেপির সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে ঠিকই। কিন্তু শেষপর্যন্ত তাদের সঙ্গে হাত না মেলানোর সিদ্ধান্তই নেওয়া হয়। এই বিষয়টি নিয়েও অজিত আক্রমণ শানিয়েছেন। তিনি বলেছেন, ‘বিজেপির সঙ্গে যাওয়ার ইচ্ছে না থাকলে দিল্লিতে গিয়ে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে ছ’বার বৈঠক কেন করা হলো? আমি ছাড়াও সেসব বৈঠকের সাক্ষী এনসিপি নেতা প্রফুল প্যাটেল। মহারাষ্টের উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশও উপস্থিত ছিলেন সেখানে।’ অজিতের দাবি, মুম্বই ফেরার পর শিবসেনার সঙ্গে হাত মেলানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

10th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ