বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ঝাড়খণ্ডে ইডি তল্লাশিতে বাজেয়াপ্ত ২৫ কোটি টাকা, নাম জড়াল মন্ত্রীর

রাঁচি: লোকসভা নির্বাচনের তৃতীয় দফার ভোটগ্রহণের ঠিক আগে নগদ টাকা উদ্ধার। এই ঘটনায় নাম জড়িয়েছে ঝাড়খণ্ডের গ্রামোন্নয়নমন্ত্রী তথা কংগ্রেস নেতা আলমগীর আলমের। সোমবার তাঁর ব্যক্তিগত সচিবের পরিচারকের বাড়িতে তল্লাশি চালায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সেখান থেকে বিরাট অঙ্কের ‘হিসেব বহির্ভূত’ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে বলে দাবি। বিভিন্ন ভিডিও এবং ছবিতে রাঁচির গাড়িখানা চকের কাছে একটি বাড়ি থেকে বেশ কয়েকটি টাকা ভর্তি ব্যাগ নিয়ে ইডির আধিকারিকদের বেরিয়ে আসতে দেখা গিয়েছে। সেখানে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরাও উপস্থিত ছিলেন। ইডি সূত্রে খবর, ওই বাড়িতে আলমের ব্যক্তিগত সচিব সঞ্জীব লালের এক পরিচারক বসবাস করেন। অন্তত ২৫ কোটি টাকা এদিন বাজেয়াপ্ত করা হয়েছে বলে সূত্রের খবর। টাকার অঙ্ক আরও বাড়তে পারে। ওই সূত্র আরও জানিয়েছে, বাজেয়াপ্ত হওয়া টাকার বেশিরভাগই ৫০০ টাকার নোট। টাকা গোনার জন্য মেশিন আনা হচ্ছে।  
গত বছর ঝাড়খণ্ড সরকারের গ্রামোন্নয়ন দপ্তরের প্রাক্তন চিফ ইঞ্জিনিয়ার বীরেন্দ্রকুমার রামের বিরুদ্ধে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগ ওঠে। ঝাড়খণ্ডের দুর্নীতি দমন শাখা বীরেন্দ্রর বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। বেআইনি আর্থিক লেনদেনের মামলায় বীরেন্দ্রকে গ্রেপ্তার করে ইডি। সেই সময় এজেন্সির তরফে বলা হয়েছিল, বীরেন্দ্র রাঁচিতে কর্মরত অবস্থায় টেন্ডার পাইয়ে দেওয়ার জন্য কন্ট্রাক্টরদের থেকে কমিশন নিতেন। বীরেন্দ্রর ৩৯ কোটি টাকার সম্পত্তিরও ‘দখল’ নেওয়া হয়। সেই মামলার তদন্তেই এদিন গ্রামোন্নয়নমন্ত্রীর সচিবের পরিচারকের বাড়িতে তল্লাশি চালানো হয়। 
তবে টাকা উদ্ধারের বিষয়ে কিছুই জানা নেই বলে দাবি আলমগীর আলমের। তাঁর বক্তব্য, ‘এই বিষয়ে সরকারিভাবে কিছু জানা নেই। টিভিতে দেখলাম যে, সরকার থেকে যাঁকে আমার ব্যক্তিগত সচিবের দায়িত্ব দেওয়া হয়েছে, তাঁর সঙ্গে ওই বাড়ির যোগ রয়েছে। ’ 

7th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ