বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ইডির গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে হেমন্ত, শুনানি আজ

নয়াদিল্লি: জমি দুর্নীতি ও বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে ঝাড়খণ্ডের প্রাক্তন মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেপ্তার করেছিল ইডি। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার এই পদক্ষেপকে বেআইনি দাবি করে ঝাড়খণ্ড হাইকোর্টে আর্জি জানিয়েছিলেন হেমন্ত। কিন্তু তাঁর সেই আর্জি ফিরিয়ে দেয় আদালত। তাই এবার সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছেন তিনি। আজ মঙ্গলবার এই মামলার শুনানি হবে বলে জানা গিয়েছে। ঝাড়খণ্ড মুক্তি মোর্চা (জেএমএম) নেতার আবেদন জরুরি ভিত্তিতে শুনানির জন্য প্রধান বিচারপতি ডি ওয়াই চন্দ্রচূড়ের নেতৃত্বাধীন তিন বিচারপতির ডিভিশন বেঞ্চের কাছে আবেদন করেছেন আইনজীবী কপিল সিবাল। তিনি জানিয়েছেন, আগামী ১৩ মে থেকে ঝাড়খণ্ডে লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শুরু হবে। ভোটে জেএমএমের হয়ে প্রচারের জন্য হেমন্তকে অন্তবর্তী জামিন দেওয়া হোক। এজন্য তাঁর গ্রেপ্তারিকে বেআইনি ঘোষণারও আর্জি জানানো হয়েছে। 
সিবাল বলেন, ‘৩১ জানুয়ারি হেমন্তকে গ্রেপ্তার করা হয়। এরপর ৪ ফেব্রুয়ারি হাইকোর্টে আর্জি জানানো হয়। হাইকোর্ট ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত রায় ঘোষণা স্থগিত রেখেছিল। কিন্তু তারপরেও এই নিয়ে রায় ঘোষণা হয়নি। গত সপ্তাহে সুপ্রিম কোর্ট নোটিশ দেওয়ার পর হাইকোর্ট আবেদন খারিজ করে দেয়। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।’ সুপ্রিম কোর্টের ডিভিশন বেঞ্চ জানিয়েছে, হেমন্তের আর্জি নিয়ে মঙ্গলবার শুনানি হবে। 
হেমন্ত বর্তমানে রাঁচির বিরসা মুন্ডা কেন্দ্রীয় কারাগারে বন্দি। ইডি হেফাজতের মেয়াদ শেষ হওয়ার পর ১৫ ফেব্রুয়ারি থেকে তিনি বিচারবিভাগীয় হেপাজতে রয়েছেন। এর আগে ২৯ এপ্রিল হেমন্তের অন্তর্বর্তী জামিন নিয়ে ইডির বক্তব্য জানতে চেয়েছিল শীর্ষ আদালত।
সোমবার কাকার শ্রাদ্ধানুষ্ঠানে যোগ দিতে পৈতৃক গ্রামে হেমন্ত। পিটিআই

7th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ