বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

কুস্তিগির হেনস্তাকারী ও  কৃষক খুনে অভিযুক্তদের টিকিট দেওয়ায় ক্ষোভ, বিজেপিকে ভোট দিতে নারাজ কৃষকরা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: মহিলা কুস্তিগিরদের যৌন হেনস্তায় অভিযুক্ত ব্রিজভূষণ শরণ সিংয়ের ছেলেকে লোকসভা নির্বাচনে টিকিট দেওয়া। আন্দোলনকারী কৃষকদের গাড়িতে পিষে মেরে ফেলার অভিযোগ ওঠা আশিস মিশ্রর বাবা কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র টেনিকে আবারও লোকসভা নির্বাচনে প্রার্থী করা। বিজেপি আদতেই সাধারণ মানুষের কথা ভাবে না। এমনই অভিযোগ তুলে ভোটপর্বে ফের মোদি বিরোধিতায় সোচ্চার হচ্ছে সর্বভারতীয় কৃষক সংগঠনগুলি। আর এতে অন্য মাত্রা যোগ করেছে পাঞ্জাবের পাতিয়ালার ঘটনা। 
শনিবার পাতিয়ালায় এক বিক্ষোভকারী কৃষককে ধাক্কা মেরে ফেলে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপি প্রার্থী প্রণীত কৌরের নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে। ধাক্কায় মাটিতে পড়ে গিয়ে ওই কৃষকের মৃত্যুও হয়েছে বলে অভিযোগ। কৃষকের নাম সুরিন্দরপাল সিং। পাঞ্জাব এবং হরিয়ানাজুড়েই বিজেপি ও এনডিএ প্রার্থীদের প্রচার করতে না দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছেন আন্দোলনকারী কৃষকরা। সেইমতোই চলছে বিক্ষোভ, ধর্না। শনিবারও তেমনই কর্মসূচিতেই উত্তেজনার সৃষ্টি হয়। এই পরিস্থিতিতে আগামী ৭ থেকে ১৯ মে হরিয়ানায় কৃষকদের বিজেপি বিরোধিতায় ‘কিষান যাত্রা’ কর্মসূচি আরও ঘটনাবহুল হয়ে উঠতে চলেছে বলে মনে করা হচ্ছে। আগামী ২২ মে দ্বিতীয় দফায় মোদি বিরোধী কৃষক বিক্ষোভের ১০০ তম দিন উপলক্ষ্যে পাঞ্জাব-হরিয়ানার সীমানাগুলিতে এক লক্ষেরও বেশি কৃষকের জমায়েত হতে চলেছে। এর অর্থ পরিষ্কার। তা হল, ভোটপর্বে আবারও কেন্দ্র-কৃষক সংঘাতের আবহ তৈরি হচ্ছে পুরোমাত্রায়। 
এহেন আবহে সংযুক্ত কিষান মোর্চা রবিবার বিবৃতি দিয়ে ব্রিজভূষণ এবং অজয় মিশ্র টেনির প্রসঙ্গ টেনে একপ্রকার তুলোধোনা করেছে মোদি সরকারকে। তাদের অভিযোগ, ‘বিজেপি যে রাজনীতি করছে, তাতে আর কোনও মতাদর্শ অবশিষ্ট নেই। বরং রাজনীতির অপরাধীকরণ তৈরি হয়েছে বিজেপি আমলে। লোকসভা নির্বাচনে বিজেপিকে শাস্তি না দিলে এবার মহিলাদের সম্ভ্রমও আর রক্ষা করা যাবে না।’ গ্রামাঞ্চলে বিজেপি বিরোধী প্রচার আরও জোরদার করছে কিষান মোর্চা। এদিন তা ঘোষণা করা হয়েছে।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ