বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

‘জেলের জবাব ভোটে’, কেজরিকে গ্রেপ্তারের প্রতিবাদে প্রচার আপের

নয়াদিল্লি: ভোটের মুখে দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তারি কেন? এই প্রশ্ন সামনে রেখে রবিবার ‘জেলের জবাব ভোটে’ স্লোগান তুলে রাস্তায় নামল অরবিন্দ কেজরিওয়ালের আম আদমি পার্টি (আপ)। লোকসভা ভোটের আগে কেজরিওয়ালের গ্রেপ্তারি যে সাধারণ মানুষও ‘ভালো চোখে’ দেখেনি, তার প্রমাণ এদিনের প্রচারে মিলেছে বলে দাবি আপের।   হলুদ টুপি মাথায় দিয়ে কর্মী-সমর্থকরা দলে দলে ভিড় জমালেন। শামিল হয়েছিলেন সাধারণ মানুষও। এতে যথেষ্ট উৎসাহিত দল।  
কেজরিওয়াল জেলে যাওয়ার পর আপের কাজকর্মে তৎপরতা বাড়িয়েছেন তাঁর স্ত্রী সুনীতা কেজরিওয়াল। দলের যে কোনও অনুষ্ঠানেই এখন সামনের সারিতে দেখা যায় তাঁকে। তবে রবিবারের এই প্রচারে তাঁকে দেখা যায়নি। এদিন আপের প্রচার অভিযানের নেতৃত্বে ছিলেন সঞ্জয় সিং, গোপাল রাই ও সৌরভ ভরদ্বাজের মতো দলের প্রথমসারির নেতারা।  স্লোগান ও বক্তব্যের মাধ্যমে দলের নেতা থেকে কর্মী-সমর্থকরা এদিন কেজরিওয়ালের গ্রেপ্তারির প্রতিবাদে সুর চড়িয়েছেন।  গোপাল রাই বলেন, ‘মানুষের এই ক্ষোভ বিজেপির প্রতি। দিল্লির জনতা কেজরিওয়ালকে বিপুল ভোটে জয়ী করেছিলেন। এমন এক নেতাকে কোনও প্রমাণ ছাড়া এভাবে গ্রেপ্তার করা হল। এই ঘটনায় সমাজের প্রত্যেক অংশের মানুষ ভীষণ হতাশ। বিজেপি কাজের জন্য ভোট না চেয়ে, বিরোধীদের দুর্বল করার চেষ্টা করছে।’ 
সম্প্রতি আবগারি দুর্নীতি মামলাতেই জামিন পেয়েছেন আপ নেতা সঞ্জয় সিং। এদিনের অভিযানে তিনি বলেন, ‘মুখ্যমন্ত্রী দিন রাত দিল্লিবাসীর জন্য কাজ করেন। তাঁকে গ্রেপ্তার করানো হল। কেবল গ্রেপ্তার করা হয়েছে, তাই নয়। আচরণ করা হচ্ছে সন্ত্রাসবাদীদের মতো।’ যদিও আপের এই কর্মসূচিকে গুরুত্ব দিতে নারাজ বিজেপি। তাদের বক্তব্য, কোনও দুর্নীতিগ্রস্ত দলকে ভোট দেবে না মানুষ।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ