বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

‘কাসব নয়, সঙ্ঘ ঘনিষ্ঠ পুলিস কর্মীর গুলিতে মৃত্যু হয় হেমন্ত কারকারের’, কংগ্রেস নেতার মন্তব্য ঘিরে বিতর্ক
 

মুম্বই: ২৬/১১ মুম্বই জঙ্গি হামলায় শহিদ হয়েছিলেন মহারাষ্ট্র পুলিসের এটিএস প্রধান হেমন্ত কারকারে। তবে জঙ্গি আজমল কাসব নয়, তাঁর মৃত্যু হয়েছিল আরএসএস ঘনিষ্ঠ এক পুলিসকর্মীর গুলিতে। এমনই দাবি করে বিতর্কে জড়ালেন মহারাষ্ট্রের বিরোধী দলনেতা বিজয় নামদেবরাও ওয়াদেত্তিয়ার। মুম্বই সেন্ট্রালের বিজেপি প্রার্থী তথা মুম্বই হামলার সরকারি আইনজীবী উজ্জ্বল নিকমকে নিশানা করতে গিয়ে তিনি ওই মন্তব্য করেছেন। বিজয়ের এই বক্তব্যের কড়া নিন্দা করেছে বিজেপি। দলের জাতীয় সাধারণ সম্পাদক বিনোদ তাওড়ের দাবি, বিশেষ সম্প্রদায়ের ভোটব্যাঙ্ক নিশ্চিত করতে ও তাদের খুশি করতে কংগ্রেস যে কোনও স্তরে নামতে পারে। ২৬/১১-র জঙ্গিকে ক্লিনচিট দিয়ে দলের এই মনোভাবের প্রমাণ দিয়েছেন বিজয়। তাওড়ের প্রশ্ন, একজন জঙ্গিকে সমর্থন জানাতে কংগ্রেসের লজ্জা লাগে না? আজ গোটা দেশের মানুষ বুঝতে পারছে, কেন কংগ্রেসের জয়ের জন্য পাকিস্তানে প্রার্থনা করা হচ্ছে। 
কংগ্রেস নেতা বিজয় তাঁর বক্তব্যে বলেছেন, যে বুলেটে কারকারের মৃত্যু হয়েছিল, তা কাসবের বন্দুক থেকে বেরয়নি। আরএসএস ঘনিষ্ঠ এক পুলিস আধিকারিকের বন্দুক থেকেই গুলি চলেছিল। এই সূত্রে ধরেই বিজেপি প্রার্থী তথা আইনজীবী উজ্জ্বল নিকমকে ‘বিশ্বাসঘাতক’ বলে তোপ দেগেছেন বিজয়। তাঁর দাবি, গোটা বিষয়টি জানা সত্ত্বেও আদালতের কাছে তা লুকিয়েছিলেন উজ্জ্বল। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, বিজেপি কেন এই ধরনের বিশ্বাসঘাতকদের সমর্থন করছে, প্রার্থী করেছে। বিজেপি প্রার্থীকে আক্রমণ করে কংগ্রেস নেতা আরও জানিয়েছেন, কেউ কি কখনও কাসাবকে বিরিয়ানি দিতে পারে? অথচ জেলে ওই পাক জঙ্গিকে বিরিয়ানি খাওয়ানো হচ্ছে বলে হাওয়া গরম করেছিলেন নিকম।  পরে নিজেই সেকথা স্বীকার করেছিলেন বিজেপি প্রার্থী। 
যদিও কারকারেকে নিয়ে মন্তব্য নিয়ে বিতর্ক তৈরি হতেই ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন বিজয়। তাঁর পাল্টা যুক্তি, ‘হু কিলড কারকারে’ নামে একটি বই লিখেছিলেন পুলিস আধিকারিক এসএম মুসরিফ। সেখানেই স্পষ্ট করে বলা আছে, কাসাবের বুলেটে কারকারের মৃত্যু হয়নি। তিনি শুধুমাত্র ওই বিষয়টিই তিনি তাঁর বক্তব্যে তুলে ধরেছেন বলে দাবি করেছেন বিজয়। 

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ