বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ইপিএফের অনলাইন কুইজেও গ্রাহকদের প্রশ্ন, সুদ কবে মিলবে

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: কবে মিলবে কর্মী পিএফের (ইপিএফ) সুদ? এবার অনলাইন কুইজেও নির্দিষ্ট প্রশ্নের উত্তর না দিয়ে পাল্টা জানতে চাইছেন ইপিএফ গ্রাহকেরা। যদিও সুদ কবে দেওয়া হবে, সেই ব্যাপারে কোনও সুনির্দিষ্ট তারিখ বলতেই পারছে না শ্রমমন্ত্রক। শুধু জানানো হচ্ছে যে, এব্যাপারে সংশ্লিষ্ট প্রক্রিয়া চলছে। শীঘ্রই সুদের টাকা পেয়ে যাবেন গ্রাহকেরা। বিষয়টি নিয়ে চরম অসন্তোষের সৃষ্টি হয়েছে।
কর্মচারী ভবিষ্যনিধি সংগঠনের বিভিন্ন কর্মপদ্ধতি সম্পর্কে সাধারণ গ্রাহকদের অবগত করানোর উদ্দেশ্যে অনলাইন কুইজ ব্যবস্থা চালু করেছে ইপিএফও। মূলত তাদের বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে এই সংক্রান্ত কর্মসূচি চালানো হয়। ইপিএফের বিভিন্ন পরিষেবা সংক্রান্ত প্রশ্নই সেখানে থাকে। যেমন, ইপিএফওর নিধি আপকে নিকট কর্মসূচিতে কী কী বিষয়ের সুরাহা হয়? কিংবা শারীরিক প্রতিবন্ধকতা সংক্রান্ত ইপিএফ পেনশন কারা পান? প্রশ্ন যেমন থাকে, তেমনই চারটে করে বিকল্প উত্তরও থাকে। গ্রাহকরা জবাব দেওয়ার পর সঠিক ফলাফল প্রকাশ করে ইপিএফও। সঠিক উত্তরদাতাদের জন্য থাকে ভার্চুয়াল শংসাপত্রও। এমনই বিভিন্ন কুইজে ইদানীং উত্তর না দিয়ে কোনও কোনও গ্রাহক পালটা জানতে চাইছেন যে, ইপিএফের সুদ কবে মিলবে?
এব্যাপারে ইপিএফও জানিয়ে দিয়েছে, সুদের সম্পূর্ণ টাকাই গ্রাহকদের অ্যাকাউন্টে জমা পড়বে। আর একটি সরকারি সূত্রে অবশ্য ব্যাখ্যা দেওয়া হয়েছে যে, সম্ভবত নির্বাচনী প্রক্রিয়ার কারণেই এব্যাপারে বিলম্ব হচ্ছে। ফলাফল প্রকাশের পরই দ্রুত এনিয়ে সিদ্ধান্ত হবে। অর্থাৎ, নতুন হারে সুদের টাকা পেতে কর্মী পিএফের গ্রাহকদের অপেক্ষা করতে হবে আরও অন্তত দু’মাস?

29th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ