বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ফের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত মণিপুর, দু’পক্ষের গুলির লড়াইয়ে মৃত এক

ইম্ফল: ফের গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত মণিপুর। রবিবার সকালে পশ্চিম ইম্ফলের কাংপোকপি জেলা সংলগ্ন কৌত্রুক গ্রামে হামলা চালায় একদল বন্দুকবাজ। বাড়ি লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে থাকে তারা। পাল্টা জবাব দেয় ভিলেজ গার্ডরা। দুই পক্ষের গুলির লড়াইয়ে একজনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে তিনজন। ধীরে ধীরে হিংসার আগুন ছড়িয়ে পড়ে পার্শ্ববর্তী কাদাংবান্দ এবং সেঞ্জাম চিরাং গ্রামেও। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ঘটনাস্থলে পৌঁছয় পুলিস ও নিরাপত্তা বাহিনী। ঘটনায় গোটা এলাকায় নেমে এসেছে আতঙ্কের ছায়া। এদিকে দ্বিতীয় দফার ভোটগ্রহণ শেষে আউটার মণিপুর লোকসভার ছ’টি বুথে ভোট বাতিল করল নির্বাচন কমিশন। ওই ছ’টি বুথে নতুন করে ভোটগ্রহণ হবে আগামী ৩০ এপ্রিল। প্রসঙ্গত, প্রথম দফার ভোটের পর মণিপুরের ১১টি বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছিল কমিশন।
শুক্রবার লোকসভার দ্বিতীয় দফার ভোট শেষ হতেই ফের মণিপুরে নতুন করে অশান্তি ছড়ায়। সেদিন গভীর রাতে বিষ্ণুপুর জেলার নারানসেনায় আচমকা হামলা চালায় কুকি জঙ্গিরা। ঘটনায় প্রাণ হারান দুই সিআরপিএফ জওয়ান। ঘটনার রেশ কাটতে না কাটতেই রবিবার গোষ্ঠী সংঘর্ষের সাক্ষী থাকল কৌত্রুক গ্রাম। 
গত মে মাস থেকেই গোষ্ঠী সংঘর্ষে উত্তপ্ত মণিপুর। মেইতেই এবং কুকিদের মধ্যে এই লড়াইয়ে এখন পর্যন্ত ২০০-র বেশি মানুষের মৃত্যু হয়েছে। গৃহহীন হাজার হাজার মানুষ। 
মণিপুরের দু’টি লোকসভা আসনে ভোটগ্রহণ হয়েছে দু’দফায়। ১৯ এপ্রিল ছিল প্রথম দফার নির্বাচন। সেদিন ভোট হয়েছিল ইনার মণিপুর এবং আউটার মণিপুরের ১৩টি পোলিং স্টেশনে। ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় আউটার মণিপুরের বাকি ১৫টি জায়গায় ভোটগ্রহণ হয়। সূত্রের খবর, ভোটে বিক্ষিপ্তভাবে অশান্তির খবর আসে। তার জেরেই মঙ্গলবার আউটার মণিপুরের ছ’টি বুথে পুনর্নির্বাচনের সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

29th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ