বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মুম্বই উত্তর-মধ্য কেন্দ্রে বিজেপি প্রার্থী ২৬/১১ মামলার কৌসুঁলি

মুম্বই: বিজেপির একসময়কার ডাকসাইটে নেতা প্রমোদ মহাজনকেও ভুলে গেল বিজেপি। মুম্বই উত্তর-মধ্য আসনে প্রমোদ-কন্যা তথা দু’বারের বিজেপি সাংসদ পুনমকে প্রার্থী করা হল না। তাঁর বদলে টিকিট পেলেন নামী আইনজীবী উজ্জ্বল নিকম।
২৬/১১ মুম্বই হামলা, গুলশন কুমার হত্যাকাণ্ড, প্রমোদ মহাজন হত্যাকাণ্ড, ২০১৩ সালের মুম্বই গণধর্ষণ— এমনই একাধিক হেভিওয়েট মামলা সামলেছেন তিনি। তাঁর সওয়াল জবাবের জেরেই ফাঁসির কাঠে ঝুলেছিল মুম্বই হামলার অন্যতম চক্রী আজমল কাসব। এবার প্রাক্তন সরকারি কৌঁসুলি উজ্জ্বল নিকমকেই মুম্বই উত্তর মধ্য কেন্দ্রের প্রার্থী করল বিজেপি। 
২০১৪ থেকে এই আসনের বিজেপি সাংসদ ছিলেন দলের প্রয়াত নেতা প্রমোদ মহাজনের কন্যা পুনম মহাজন। তবে পুনমকে গেরুয়া শিবির পুনরায় প্রার্থী করবে না বলে শোনা যাচ্ছিল। একাধিক হেভিওয়েট নেতাকে অফার করা হয়েছিল আসনটি। প্রস্তাব গিয়েছিল বিজেপি নেতা আশিস শেলার, অভিনেত্রী মাধুরী দীক্ষিতের কাছে। তাঁরা রাজি না হওয়াতেই এই আসনে প্রার্থী করা হল উজ্জ্বলকে। কাসভের ফাঁসির পর তিনি বলেছিলেন, ‘কাসবকে ফাঁসির শাস্তির বিধান অত্যন্ত গুরুত্বপূর্ণ। যে নির্দোষ প্রাণগুলি মুম্বই হামলায় হারিয়ে গিয়েছিল, তাঁদের প্রতি সম্মান জানানো হল।’ শনিবার প্রার্থী হিসেবে তাঁর নাম ঘোষণা হওয়ার পর কেন্দ্রীয় মন্ত্রী পীযূষ গোয়েল বলেছেন, ‘এটি আমাদের জন্য ভীষণ গর্বের মুহূর্ত। সংসদে সন্ত্রাসবাদের বিরুদ্ধে আওয়াজ তুলবেন উজ্জ্বল। সন্ত্রাসবাদকে গোড়া থেকে নির্মূলের চেষ্টা করবেন।’ প্রমোদ-কন্যাকে প্রার্থী না করায় বিজেপির অন্দরে যে চাপা অসন্তোষ তৈরি হয়েছে, তা বুঝেই তড়িঘড়ি পুনমকে ‘বোন’ হিসেবে উল্লেখ করেছেন পীযূষ। এমনকী উজ্জ্বলও বলেছেন, পুনমকে আমি ওর বাবার মৃত্যুর বিচারের সময় থেকেই চিনি। তখনই ওর সঙ্গে অনেকবার দেখা হয়েছে। উজ্জ্বলের বিরুদ্ধে এই কেন্দ্রে কংগ্রেস প্রার্থী বর্ষা গাইকোয়াড়। প্রতিদ্বন্দ্বীকে সহজভাবে দেখছেন না মুম্বই হামলার কৌঁসুলি। বলেছেন, উনি একজন দীর্ঘদিনের রাজনৈতিক নেতা। তাই কোর্টরুমেও তিনি যেমন প্রতিপক্ষকে হাল্কাভাবে নেন না, রাজীনতির লড়াইতেও নেবেন না। আর বর্ষা এদিন বলেছেন, ‘যাই ঘটুক মানুষ গণতন্ত্র রক্ষা করতে চান। তাই আমরাই জিতব।’ আর টিকিট হারিয়ে পুনম বলছেন, ‘এলাকার মানুষ আমাকে পরিবারের সদস্যের মতো ভালোবাসেন। তাই সাংসদ না থাকলেও মেয়ের মতো তাঁদের পাশে থাকব।’

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ