বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ক্ষমতায় ফিরলে সংবিধানই বদলে দেবে বিজেপি, ফের তোপ দাগলেন প্রিয়াঙ্কা

ধরমপুর (গুজরাত): এবার গুজরাত। রাজ্যের আদিবাসী বহুল এলাকায় ফের সংবিধান বদল প্রসঙ্গে বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী।  ‘মোদি গড়ে’ দলের প্রচার সভায় প্রিয়াঙ্কার হুঁশিয়ারি, ক্ষমতায় ফিরলেই বিজেপি সংবিধান বদলে দেবে। শনিবার ভালসাদ লোকসভার প্রার্থীর সমর্থনে ধরমপুর এলাকায় ওই জনসভায় ভাষণ দিতে তাঁর বাবা তথা প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর হত্যাকাণ্ডের স্মৃতি ফিরিয়ে আনেন প্রিয়াঙ্কা। তিনি বলেন, ‘বাবার ছিন্নভিন্ন দেহ নিয়ে বাড়ি ফিরেছিলাম।’ 
সম্পদ পুনর্বন্টন নিয়ে মোদির দাবি খারিজ করতে দিয়ে প্রিয়াঙ্কা বলেছেন, প্রধানমন্ত্রী এখন বিভিন্ন জনসভায় মানুষকে ভয় দেখাচ্ছেন যে কংগ্রেস মহিলাদের গয়না, মঙ্গলসূত্র ছিনিয়ে নেবে। এমনটা কি সম্ভব? আসলে মোদি ভয় পেয়েই এসব কথা বলছেন। আমি অনেক প্রধানমন্ত্রী দেখেছি। ইন্দিরা গান্ধী তাঁদের মধ্যে একজন । তিনি দেশের জন্য আত্মবলিদান দিয়েছেন। রাজীব গান্ধীও প্রধানমন্ত্রী ছিলেন। তাঁর ছিন্নভিন্ন দেহ বাড়ি নিয়ে এসেছিলাম। কিন্তু এমন প্রধানমন্ত্রী দেখিনি, যিনি দেশের মানুষকে মিথ্য কথা বলছেন। 
প্রিয়াঙ্কা  আরও বলেছেন,  বিজেপির বিভিন্ন নেতা ও প্রার্থীরা বারবার সংবিধান বদলের হুঙ্কার দিচ্ছেন। কিন্তু প্রধানমন্ত্রী সেকথা অস্বীকার করছেন। আসলে এটাই তাদের ভোট কৌশল। আসলে বিজেপি যা করতে চায়, তা কখনই তারা স্বীকার করে না। কিন্তু ক্ষমতায় এলেই স্বমূর্তি ধরে। প্রিয়াঙ্কার অভিযোগ, সংবিধানকে বদলে দিয়ে সাধারণ মানুষের অধিকার ছিনিয়ে নিতে চায় বিজেপি। 
 কংগ্রেস নেত্রী জিনিসপত্রের মূল্যবৃদ্ধি নিয়েও মোদি সরকারকে নিশানা করেন। তাঁর কটাক্ষ, মোদি আসলে ‘মেহেঙ্গাই (মূল্যবৃদ্ধি) ম্যান’।  তিনি প্রশ্ন তুলে বলেন, বিজেপি নেতারা দাবি করেন, প্রধানমন্ত্রী এতটাই শক্তিশালী যে তুড়ি মেরে যুদ্ধ থামিয়ে দিতে পারেন। তাহলে কেন দেশ থেকে গরিবি মুছে দিতে পারছেন না তিনি? 
প্রিয়াঙ্কার অভিযোগ, মোদির নিজের রাজ্য সহ গোটা দেশে আদিবাসী ও দরিদ্র মানুষ কষ্টে রয়েছে। মূল্যবৃদ্ধি, বেকারত্ব, কম মজুরি ও মহিলাদের উপর হিংসার ঘটনায় গোটা দেশেই আদিবাসীরা বিপর্যস্ত। সেইসঙ্গে দলের ইস্তাহারে সরকারের ৩০ লক্ষ শূন্য পদে নিয়োগ সহ দলের একাধিক প্রতিশ্রুতির কথা তুলে ধরেন প্রিয়াঙ্কা। তাঁর ঘোষণা, কংগ্রেস ক্ষমতায় ফিরলে ‘মনরেগা’র কাজের ধাঁচে শহরাঞ্চলেও ১০০ দিনের কাজের নিশ্চয়তার ব্যবস্থা করা হবে। শ্রমিকদের ন্যুনতম ৪০০ টাকা দৈনিক মজুরির পক্ষে সওয়াল করেন কংগ্রেস নেত্রী। 
গুজরাতের ভালসাদে নির্বাচনী প্রচারে কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। -পিটিআই

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ