বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

‘ফিল গুড’ অনুভূতি দিতে ওয়েলকাম ড্রিঙ্কস ভোটকর্মীদের, থাকছে আম পান্নার সরবতও

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তাপপ্রবাহের জেরে নাজেহাল সাধারণ মানুষ। তারই মধ্যে প্রথম দু’টি পর্যায়ে ভোট হয়ে গেল রাজ্যে। মূলত উত্তরবঙ্গে। তৃতীয় দফা থেকেই ভোট রয়েছে দক্ষিণবঙ্গে, যেখানে দাবদাহ চলছে। এই তীব্র গরমে ভোটকর্মীদের চাঙ্গা রাখতে একাধিক পদক্ষেপ নিচ্ছে জেলাগুলির প্রশাসন। জেলার ডিসিআরসিতে ঢোকার মুখেই তাঁদের আপ্যায়নে থাকছে ‘ওয়েলকাম ড্রিঙ্কস’। আর এই গরমে ‘ফিল গুড ফ্যাক্টর’ হিসেবে ওয়েলকাম ড্রিঙ্কসের তালিকায় এক নম্বরে রয়েছে আম পান্নার সরবত।
হাওড়া, হুগলি, মালদহ সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় প্রশাসনের পক্ষ থেকে এই উদ্যোগ নেওয়া হচ্ছে। প্রশাসনের এক কর্তা জানিয়েছেন, আধিকারিকরা দূরদূরান্ত থেকে এসে পৌঁছবেন ডিসিআরসিতে। সেখান থেকে সমস্ত সরঞ্জাম নিয়ে ফের রওনা দেবেন তাঁদের নির্বাচনী কেন্দ্রের দিকে। কথায় বলে, কাজের শুরুটা ভালো হলে, বাকি কাজটাও ভালোভাবে হয়। তাই এই ওয়েলকাম ড্রিঙ্কসের চিন্তাভাবনা। ভোটকর্মীরা ডিসিআরসিতে পৌঁছতেই তাঁদের হাতে এক গ্লাস করে আম পান্নার সরবত তুলে দেওয়া হবে। এই গরমে সকলেরই প্রিয় টক-ঝাল-মিষ্টি আম পান্নার সরবত। সেই কারণেই ওয়েলকাম ড্রিঙ্কসে এই সরবত পরিবেশন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও এক আধিকারিক জানান। গরমে পর্যাপ্ত জলের ব্যবস্থা তো থাকবেই। কিছু কিছু জেলা প্রশাসন চেষ্টা চালাচ্ছে, যাতে ডিসিআরসিগুলিতে অন্তত ঠান্ডা জলের ব্যবস্থা করা যায়। এটা নিশ্চিত করতে কলকাতার একটি সংস্থার সঙ্গে আলোচনা চালাচ্ছে একটি জেলা প্রশাসন। 
পাশাপাশি বুথে বুথে মাটির কলসি দেওয়ার পরিকল্পনাও চলছে বলে সূত্রের খরব। এই সরবত, জল, কলসি ইত্যাদি বিষয়গুলি নিশ্চিত করার দায়িত্ব দেওয়া হচ্ছে বিভিন্ন স্বনির্ভর গোষ্ঠীকে, যার সদস্যরাই পরিবেশন করবেন ওয়েলকাম ড্রিঙ্কস।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ