বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

সুপ্রিম কোর্টেও স্বস্তি মিলল না, ২৯ এপ্রিল পর্যন্ত তিহারে কেজরিওয়াল

নয়াদিল্লি: সুপ্রিম কোর্টেও রেহাই পেলেন না দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। আগামী ১৯ এপ্রিল লোকসভা ভোট শুরু হলেও তিহার জেলেই কাটাতে হবে তাঁকে। কেননা সোমবার কেজরিওয়ালের জরুরি ভিত্তিতে আনা আবেদনের শুনানির দিনক্ষণ ধার্য হয়েছে দু’সপ্তাহ পর। এদিন আদালতে কেজরির আবেদনে কোনও উত্তর দেয়নি এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। আগামী ২৭ এপ্রিল ইডিকে জবাব দিতে বলেছে আদালত। এরপর ২৯ এপ্রিল দিল্লির মুখ্যমন্ত্রীর আবেদনের শুনানি হবে। ফলে লোকসভার দ্বিতীয় দফার আগে তাঁর জেলমুক্তির সুযোগ নেই।
এদিন তিহার জেলে কেজরিওয়ালের সঙ্গে দেখা করতে আসেন পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মান। পরে তিনি বলেন, একজন ‘সন্ত্রাসবাদী’র মতো রাখা হয়েছে দিল্লির মুখ্যমন্ত্রীকে। সোমবার সুপ্রিম কোর্টে শুনানির আগে তিহারে যান মান। তবে মুখোমুখি দাঁড়িয়ে কথা বলতে পারেননি দুই মুখ্যমন্ত্রী। দু’জনের মাঝে ছিল কাঁচের দেওয়াল। একে অপরকে দেখতে পেলেও কথা হয়েছে ইন্টারকমের মাধ্যমে। প্রায় ৩০ মিনিট কথা হয় তাঁদের। মানের কাছে দিল্লির উন্নয়ন প্রকল্পের কাজ ও মহল্লা ক্লিনিক কেমন চলছে, তা জানতে চান কেজরিওয়াল। তিহার থেকে বেরিয়ে পাঞ্জাবের মুখ্যমন্ত্রী বলেন, একজন কুখ্যাত অপরাধীকে যে সুযোগ-সুবিধা দেওয়া হয়, সেটাও কেজরিওয়ালকে দেওয়া হচ্ছে না। 
দিল্লির মুখ্যমন্ত্রীর প্রশংসা করে মান বলেন, ‘উনি একজন সৎ মানুষ। বিজেপির রাজনীতির বিরোধিতা করেছেন বলেই তাঁর সঙ্গে এমন ব্যবহার করা হচ্ছে। আগামী ৪ জুন ভোটের ফল বেরনোর পর দেখা যাবে পদ্মশিবিরের বড় প্রতিন্দ্বন্দ্বী হয়ে উঠেছে আপ।’ 
এদিন বিচারপতি সঞ্জীব খান্না ও বিচারপতি দীপঙ্কর দত্তের ডিভিশন বেঞ্চে কেজরিওয়ালের আবেদনের শুনানি হয়। আপ সুপ্রিমোর আইনজীবী অভিষেক মনু সিংভি আদালতে আগামী শুক্রবার মামলার পরবর্তী শুনানির আবেদন জানান। তিনি বলেন, নির্বাচনী প্রচার থেকে বিরত রাখতেই দিল্লির মুখ্যমন্ত্রীকে গ্রেপ্তার করেছে ইডি। তখন বেঞ্চ জানিয়ে দেয়, এত তাড়াতাড়ি মামলার তারিখ দেওয়া সম্ভব নয়। আগামী ২৯ এপ্রিল পরবর্তী শুনানি হবে।

16th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ