বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

টিকিটই পাননি শতাধিক এমপি, প্রশ্নের মুখে বিজেপির উন্নয়নের ঢক্কানিনাদ

দিব্যেন্দু বিশ্বাস, নয়াদিল্লি: ভোট যত এগিয়ে আসছে, বিজেপির ঢক্কানিনাদও তত বাড়ছে। সেইসঙ্গে চলছে নিত্যনতুন প্রচার কৌশল এবং দেওয়া হচ্ছে একের পর এক ফিরিস্তি। বিগত পাঁচ বছরে দেশের জন্য বহু উন্নয়নমূলক কাজ হয়েছে। এত কাজ আগে কখনও হয়নি। ভোট আবহে নিত্যদিন ঢাকঢোল পিটিয়ে মোদি সরকারের এমনই কাজের ফিরিস্তি শুনিয়ে যাচ্ছে বিজেপি। কিন্তু তাৎপর্যপূর্ণ বিষয় হল, এত ‘উন্নয়ন’ সত্ত্বেও এবারের লোকসভা নির্বাচনে দলের শতাধিক এমপিকে টিকিটই দেয়নি গেরুয়া শিবির। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, তাহলে কি বিগত পাঁচ বছরে টিকিট না পাওয়া এমপিদের এলাকায় কোনওরকম উন্নয়নই হয়নি? সেই কারণেই বাদ পড়েছেন সাংসদরা? উন্নয়নের পরিসংখ্যান তাহলে পেশ করা হচ্ছে কীসের ভিত্তিতে? 
দলীয় সূত্রের খবর, এবারের লোকসভা নির্বাচনে বিজেপি ১০০ জনেরও বেশি এমপিকে প্রার্থী না করায় নেতাকর্মীদের একাংশের মধ্যেই ক্ষোভ এবং অসন্তোষ চরমে উঠেছে। ওইসব কেন্দ্রের নতুন প্রার্থীর পক্ষে গতবারের জেতা আসন ধরে রাখা সম্ভব কি না, তা নিয়েও চর্চা শুরু হয়েছে দলের অন্দরে। আগামী শুক্রবার প্রথম দফার লোকসভা নির্বাচন। এই পরিস্থিতিতে বিজেপির শতাধিক এমপির টিকিট না পাওয়ার ঘটনা গেরুয়া শিবিরের অন্দরে নতুন মাত্রা যোগ করেছে। এখনও পর্যন্ত প্রায় দশ দফায় প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। দলীয় পরিসংখ্যান বলছে, দলের প্রথম প্রার্থী তালিকায় ৩৩ জন এমপির টিকিট কাটা হয়েছে। দ্বিতীয় প্রার্থী তালিকায় বাদ পড়েছিলেন বিজেপির ৩০ জন। পঞ্চম প্রার্থী তালিকায় ৩৭ জন এমপির টিকিট কাটা গিয়েছে। 
সম্প্রতি যে প্রার্থী তালিকা প্রকাশ করেছিল দল, সেখানে চণ্ডীগড় লোকসভা কেন্দ্রে অভিনেত্রী তথা এমপি কিরণ খেরের টিকিট কাটা হয়েছে। উল্লেখযোগ্য বাদ পড়াদের তালিকায় আছেন বরুণ গান্ধী, রমেশ বিদুরি, রেল রাষ্ট্রমন্ত্রী দর্শনা জরদোশ, রমেশ পোখরিয়াল নিশাঙ্ক, ভি কে সিং, হর্ষবর্ধন, গৌতম গম্ভীর প্রমুখ। বিষয়টি নিয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপির কোনও নেতা মন্তব্য করেননি। সূত্রে ব্যাখ্যা দেওয়া হয়েছে, যাবতীয় সমীক্ষা রিপোর্ট খতিয়ে দেখেই এহেন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এবার প্রতি তিনজন এমপির মধ্যে একজনের টিকিট কেটেছে বিজেপি। তাহলে উন্নয়ন?

16th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ