বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

মাঝে কাঁটাতার, শিশুদের সঙ্গে
মোদির সাক্ষাত্ ঘিরে বিতর্ক

নয়াদিল্লি: মাঝে কাঁটাতার। একদিকে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। অন্যদিকে, বেশ কয়েকটি উত্সুক শিশু। সোশ্যাল মিডিয়ায় এই ছবি ছড়িয়ে পড়তেই তুমুল বিতর্ক সৃষ্টি হয়েছে। কাঁটাতার নিয়ে প্রশ্ন তুলেছে বিরোধী কংগ্রেস থেকে শুরু করে নেটিজেনদের একাংশ।
কর্ণাটকের বিধানসভা ভোটের প্রচারে ঝড় তুলেছেন মোদি। মঙ্গলবার মেগা কর্মসূচির ফাঁকে হালকা মেজাজেই শিশুদের সঙ্গে কথা বলেন তিনি। কিন্তু, তাদের মাঝে থাকা কাঁটাতারকে হাতিয়ার করে একযোগে প্রধানমন্ত্রী ও শিশু সুরক্ষা কমিশনকে বিঁধেছেন কংগ্রেস নেতা কামরু চৌধুরী। তাঁর প্রশ্ন, শিশুদের কেন কাঁটাতারের ওপারে রাখা হল? শিশু সুরক্ষা কমিশন ও কমিশনের চেয়ারম্যান প্রিয়ঙ্ক কানুনগো কী করছেন? ভিডিও ভাইরাল হতে সরব হয়েছে নেটিজেনরাও। একজন লিখেছেন, ‘দেখে মধ্যে হচ্ছে, শিশুরা পাকিস্তানের। সীমান্তে কাঁটাতারের ওপার থেকেই তারা ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলতে চাইছে।’ আর এক নেটিজেনের কটাক্ষ, ‘মোদি সম্ভবত একমাত্র রাষ্ট্রনেতা, যিনি নিজের দেশের শিশুদেরও কাছে টেনে নিতে পারেন না।’ জানা গিয়েছে, ভিডিওটি কর্ণাটকের কালবুর্গির। প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার জন্য উত্সুক হয়ে পড়েছিল বেশ কয়েকটি শিশু। নিরাশ করেননি মোদি। হাত নেড়ে তাদের দিকে এগিয়ে আসেন। শিশুদের সঙ্গে কথা বলেন, ভবিষ্যতে কে কী হতে চায়, তাও জানতে চান। প্রশ্ন করেন, ‘তোমাদের মধ্যে কেউ প্রধানমন্ত্রী হতে চাও না?’ তবে, গোটা ঘটনায় তাল কেটেছে মাঝের ওই কাঁটাতার। 
অন্যদিকে, কর্ণাটকেই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধীর একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে,  চিন্তামণিতে এক রোড শোয়ের সময় কনভয় থামিয়ে দেন সোনিয়া-কন্যা। তারপর গাড়ি থেকে নেমে একজন সাফাইকর্মী তথা কংগ্রেস সমর্থককে কাছে ডেকে নেন। তাঁকে সঙ্গে নিয়েই ফের রোড শো শুরু করেন প্রিয়াঙ্কা। ওই ভিডিও প্রশংসা কুড়িয়েছে নেটিজেনদের।

4th     May,   2023
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ