বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

রুটি তৈরির ভিডিও পোস্ট গেটসের,
বাজরা দিয়ে চেষ্টার প্রস্তাব মোদির

নয়াদিল্লি: রুটি বানাচ্ছেন বিশ্বের অন্যতম ধনকুবের বিল গেটস। এমনই এক ভিডিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন মাইক্রোসফ্টের সহ প্রতিষ্ঠাতা। গেটসের সেই ভিডিও দেখে আপ্লুত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। গেটসের উদ্দেশে তাঁর বার্তা, এখন গোটা দেশে বাজরার রুটির জনপ্রিয়তা তুঙ্গে। এটা খুব স্বাস্থ্যকর। এবার বাজরার রুটি বানিয়ে দেখুন। মোদি আরও বলেন, ‘রুটি তো বটেই, বাজরা দিয়ে আরও অনেক খাবার তৈরি করা যায়। সেগুলোও আপনি করে দেখতে পারেন।’ তাঁর এই পোস্টের সঙ্গে একটি ইমোজিও পোস্ট করেন প্রধানমন্ত্রী। গেটস ওই ভিডিও পোস্ট করে জানিয়েছিলেন ময়দা, জল আর নুন দিয়ে তিনি রুটি তৈরি করেছেন। 
গেটসের এই ভিডিওকে পরিপ্রেক্ষিতে বাজরার রুটি নিয়ে দেশবাসীর উদ্দেশেও বার্তা দেন প্রধানমন্ত্রী। বিহারে সফরকালে এব্যাপারে তাঁর অভিজ্ঞতার কথাও তুলে ধরেছেন। মোদি বলেছেন, সেখানে বেশ কয়েকজন কৃষকের সঙ্গে তিনি কথা বলেছিলেন। তাঁরা প্রায় সকলেই জানান, সম্প্রতি যেভাবে কৃষিকাজে নয়া প্রযুক্তির ব্যবহার হচ্ছে, তা সবদিক থেকেই ফসল উৎপাদনে সহায়তা করছে। 
গেটসের ওই ভিডিওতে সেফ আইটান বারনেথকেও দেখা গিয়েছে। তাঁরা দু’জনে ভারতীয় রুটি তৈরির প্রশিক্ষণ নিচ্ছিলেন। সেই ভিডিওই পোস্ট করেন গেটস। প্রধানমন্ত্রী ছাড়াও ভারতীয় নেটিজেনদের অনেকেই গেটসের ওই ভিডিওর প্রশংসা করেছেন। তাঁদেরই মধ্যে একজনের মন্তব্য , ‘খুব খারাপ হয়নি।’ 

5th     February,   2023
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ