বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

জোড়া বিপত্তি, দুবাই ও মুম্বই বিমানবন্দরে
জরুরি অবতরণ স্পাইস জেটের বিমানের

নয়াদিল্লি: একই দিনে জোড়া বিপত্তি বিমান সংস্থা স্পাইস জেটের। জ্বালানির ইন্ডিকেটরের গোলমালে করাচিতে জরুরি অবতরণ করতে বাধ্য হল দুবাইগামী বিমান। আবার মাঝ আকাশে উইন্ডশিল্ডে ফাটল ধরায় মুম্বইয়ে অগ্রাধিকারের ভিত্তিতে অবতরণ করাতে হল কান্দলা থেকে আসা বিমানটিকে।
সকালে দিল্লি থেকে সময়েই দুবাইয়ের উদ্দেশে যাত্রা শুরু করে স্পাইস জেটের বোয়িং ৭৩৭ ম্যাক্স বিমান। বিমানটি যখন পাকিস্তানের আকাশে উড়ছিল , তখন পাইলট লক্ষ করেন, বামদিকের ট্যাঙ্ক থেকে অস্বাভাবিক জ্বালানি খরচ হয়ে যাচ্ছে। ইন্ডিকেটর দেখেই এমন ইঙ্গিত পান তিনি। সঙ্গে সঙ্গে তিনি যোগাযোগ করেন করাচির কন্ট্রোল টাওয়ারের সঙ্গে। মানবিক কারণেই  পাক অসামরিক বিমান কর্তৃপক্ষ বিমানটিকে করাচিতে অবতরণের অনুমতি দেয়। তবে এই অবতরণ ‘জরুরি নয়’ বলে বিমান সংস্থা সূত্রে জানানো হয়েছে। ইন্ডিকেটর ঠিকঠাক কাজ না করাতেই এই বিপত্তি বলে জানিয়েছে স্পাইসজেট। সংস্থার এক মুখপাত্র জানিয়েছেন, ‘ইন্ডিকেটর ঠিকভাবে কাজ না করায় দিল্লি থেকে দুবাইগামী বি৭৩৭ বিমানটিকে করাচিতে নামানো হয়। করাচিতে নিরাপদেই অবতরণ করে বিমনাটি। কোনও জরুরি অবতরণ করা হয়নি।’ এরপর অন্য একটি বিমান পাঠানো হয়। সেই বিমানে করে যাত্রীরা করে করাচি থেকে দুবাই পৌঁছন। বিমানটিতে ১৫০ জন যাত্রী ছিলেন।
দ্বিতীয় ঘটনাটি ঘটে কান্দলা থেকে মুম্বইগামী বিমানে। ২৩ হাজার ফুট উচ্চতায় থাকার সময়ে বিমানটির পি-২ সাইড উইন্ডশিল্ডে ফাটল দেখা যায়। ফলে বিমানটিকে জরুরি ভিত্তিতে মুম্বই বিমানবন্দরে নামানো হয়। এই নিয়ে গত ১৯ জুন থেকে সাত বার বিপত্তির মুখে পড়ল স্পাইস জেটের বিমান। 

6th     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ