বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

ডেটিং অ্যাপে তরুণীর সঙ্গে সম্পর্ক
উপহার দিতে ব্যাঙ্কেরই ৫ কোটি ৭ লক্ষ
টাকা ট্রান্সফার করলেন ব্রাঞ্চ ম্যানেজার
বাংলার ২৮টি অ্যাকাউন্টের খোঁজ

বেঙ্গালুরু: ডেটিং অ্যাপে সম্পর্ক। তারপরই প্রেয়সীকে উপহার দিতে নিজের ব্যাঙ্কের ভাঁড়ার থেকে ৫ কোটি ৭ লক্ষ টাকা ট্রান্সফার করলেন জোনাল ম্যানেজার। গ্রেপ্তারের পর জেরায় অন্তত এভাবেই নিজের দোষ স্বীকার করেছেন বেঙ্গালুরুর হনুমন্তনগরের ইন্ডিয়ান ব্যাঙ্কের ব্রাঞ্চ ম্যানেজার হরি শঙ্কর। যদিও পুলিস ওই মহিলার বিষয়টি নিয়ে সন্দিহান। তাঁদের ধারণা, নিজের বেনামি অ্যাকাউন্টেই টাকা ট্রান্সফার করেছে শঙ্কর। তাঁর ১০ দিনের পুলিস হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এছাড়া শঙ্করের সহযোগী ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার কৌশল্যা জেরাই এবং কর্মী মনি রাজুর নামেও এফআইআর দায়ের করা হয়েছে। 
জানা যাচ্ছে বিপুল অঙ্কের ওই টাকা পশ্চিমবঙ্গের ২৮টি এবং কর্ণাটকেরই দু’টি ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করা হয়েছে। পুলিস সূত্রে খবর, গত ১৩ মে থেকে ১৯ মে’র মধ্যে শঙ্কর ওই টাকা ট্রান্সফার করেন। 
জেরায় শঙ্কর জানিয়েছেন, ডেটিং অ্যাপের মাধ্যমে এক মহিলার সঙ্গে তাঁর পরিচয় হয়। সেই সূত্র ধরে অ্যাপের মাধ্যমে সাইবার অপরাধীরা এই প্রতারণা করেছে। তদন্তে জানা গিয়েছে, ব্যাঙ্কের এক গ্রাহক ১ কোটি ৩ লক্ষ টাকার ফিক্সড ডিপোজিট করেছিলেন। তার প্রেক্ষিতে তিনি ৭৫ লক্ষ টাকা ঋণের আবেদন করেন। ওই গ্রাহকের নথিই জাল করে সিকিওরিটি হিসেবে ৫ কোটি ৭ লক্ষ টাকা ব্যাঙ্ক থেকে ওভারড্রাফ্টের মাধ্যমে ট্রান্সফার করা হয়। ব্যাঙ্কের অভ্যন্তরীণ তদন্তে এই জালিয়াতির ঘটনা প্রথমে সামনে আসে। তারপরই ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফে পুলিসে খবর দেওয়া হয়। 

26th     June,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ