বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

পানাজিতেই নির্দল প্রার্থী উৎপল,
মন্ত্রিত্ব ছাড়লেন পুস্করও
গোয়ায় বিপাকে বিজেপি

পানাজি: গোয়ায় ফের জোড়া ধাক্কা বিজেপির। পদ্মপ্রতীক না পেয়ে বেজায় চটেছিলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল। শুক্রবার তিনি বিজেপি ছাড়লেন। ঘোষণাও করলেন নির্দল হিসেবে লড়াইয়ের। বিজেপিকে চ্যালেঞ্জ জানাবেন বাবার কেন্দ্র পানাজি থেকেই। উৎপলের পথেই হেঁটে মোদি-শাহদের কপালের ভাঁজ আরও চওড়া করে দিলেন রাজ্যের পূর্তমন্ত্রী দীপক প্রভু পুষ্কর। 
দক্ষ সাংগঠনিক নেতা বলে পরিচিত পুষ্করকে এবার টিকিট দেয়নি গেরুয়া শিবির। তারজন্য যারপরনাই ক্ষুব্ধ ছিলেন নেতৃত্বের উপর। এদিনই তিনি গেরুয়া সঙ্গ ছেড়ে নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াবেন বলে ঘোষণা করেন। এর আগেও গোয়ায় একাধিক নেতা-নেত্রী বিজেপি ছেড়ে অন্যদলে যোগ দিয়েছেন। এবার পারিকর-পুষ্করের দলত্যাগ এবং নির্দল হিসেবে লড়াইয়ের ঘোষণায় বিজেপি বেশ বেকায়দায় পড়ল বলে মনে করা হচ্ছে। 
গতকাল গোয়ায় প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করে বিজেপি। ৩০ জনের তালিকায় উৎপলের নাম ছিল না। অথচ, পানাজি কেন্দ্র থেকে দাঁড়ানোর জন্য দলীয় নেতৃত্বের কাছে বারবার দরবার করেছিলেন তিনি। কিন্তু তাঁর কোনও কথাতেই কান দেয়নি বিজেপি। প্রার্থী না হতে পারায় ক্ষোভও চাপা রাখেননি উৎপল। গোয়া বিজেপি অবশ্য এদিনও বলেছে, উৎপলকে অন্য দু’টি আসনের প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তিনি কোনওটিও পছন্দ করেননি। গোয়ার মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির একদা দাপুটে নেতা ছিলেন পুষ্কর। ২০১৭ সালে বিধায়ক হয়েছিলেন সানভোর্ডেম কেন্দ্র থেকে। পরে তিনি বিজেপিতে যোগ দেন। ২০১৯ সালে সুদীন ধাবালিকরকে মন্ত্রিসভা থেকে সরিয়ে দেন মুখ্যমন্ত্রী প্রমোদ সায়ন্ত। তাঁর জায়গায় পূর্তমন্ত্রীর দায়িত্ব পেয়েছিলেন পুষ্কর। এদিন, বিজেপি দল ও মন্ত্রী পদে ইস্তফা দিয়েই নির্দল হিসেবে লড়াইয়ের সিদ্ধান্ত নেন তিনি। 

22nd     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ