বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

কংগ্রেস ত্যাগ প্রণব-কন্যা শর্মিষ্ঠারও

নয়াদিল্লি: শেষ সুতোও ছিঁড়ে গেল। কংগ্রেসের সক্রিয় রাজনীতিকে বিদায় জানালেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে শর্মিষ্ঠা। তিনিই ছিলেন পরিবারের শেষ কংগ্রেস সদস্য। সেই সঙ্গও ত্যাগ করলেন শর্মিষ্ঠা। যদিও অন্য দলে যোগদানের সম্ভাবনার কথা উড়িয়ে দেন তিনি। শনিবার ট্যুইট করে সক্রিয় রাজনীতিকে বিদায় জানান প্রণব-কন্যা। শর্মিষ্ঠা লিখেছেন, ‘সকলকে ধন্যবাদ। আমি রাজনীতি থেকে বিদায় নিলাম। কংগ্রেসের প্রাথমিক সদস্য হিসেবে থাকব। তবে সক্রিয় রাজনীতিতে আমাকে দেখা যাবে না। অন্যভাবেও দেশের সেবা সম্ভব। ’
তাঁর ট্যুইট প্রকাশ্যে আসতেই নানা জল্পনা শুরু হয়। দাদা অভিজিতের মতো তিনিও কি অন্য দলে যোগ দিচ্ছেন? ওঠে সেই প্রশ্নও। যদিও সমস্ত জল্পনায় জল ঢেলে দিয়েছেন শর্মিষ্ঠা নিজেই। তিনি জানিয়েছেন, রাজনীতি তাঁর জন্য নয়। এটা অনুভব করার পরই সরে আসার নিদ্ধান্ত নিয়েছেন তিনি। এবার নিজের পছন্দ মতো কিছু কাজ করতে চান। অন্য কোনও দলে যোগ দিচ্ছেন না বলেও সাফ জানিয়েছেন প্রণব-কন্যা। 
শর্মিষ্ঠার আগে মুখোপাধ্যায় পরিবারের একাধিক সদস্য কংগ্রেসের সঙ্গ ত্যাগ করেছেন। জুলাই মাসে তাঁর দাদা তথা প্রাক্তন কংগ্রেস সাংসদ অভিজিত মুখোপাধ্যায় তৃণমূল কংগ্রেসে যোগ দিয়েছেন। একই পথে হেঁটেছেন প্রণববাবুর শ্যালিকা শুভ্রা ঘোষও। তাঁদের পর শর্মিষ্ঠাই ছিলেন কংগ্রেসে থাকা পরিবারের একমাত্র ‘সক্রিয়’ সদস্য। কিন্তু, তিনিও সরে আসায় সোনিয়া গান্ধীর দলে প্রয়াত প্রণববাবুর পরিবারের আর কেউ রইলেন না।  
২০১৪ সালে কংগ্রেসে যোগ দেন শর্মিষ্ঠা। পরের বছরই দিল্লি বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন। যদিও জিততে পারেননি। ২০১৯ সালে তাঁকে দলের জাতীয় মুখপাত্র করা হয়েছিল। তবে বিগত বেশ কিছু সময় ধরে রাজনীতি থেকে দূরে ছিলেন প্রণব-কন্যা। দলের বিভিন্ন পদ থেকে সরে আসছিলেন তিনি। অবশেষে সক্রিয় রাজনীতিকে বিদায় জানালেন শর্মিষ্ঠা।  

27th     September,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021