বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

করোনা কেড়ে নিয়েছে প্রিয়জনকে। কান্নায় ভেঙে পড়েছেন পরিবারের সদস্যরা। বুধবার পাটনা মেডিক্যাল কলেজে তোলা পিটিআইয়ের ছবি।

পিছল উত্তরপ্রদেশের বোর্ড পরীক্ষা,
স্থগিত রাখার সিদ্ধান্ত নিট-পিজিও

লখনউ ও চণ্ডীগড় (পিটিআই): কোভিড পরিস্থিতি ভয়াবহ। তাই রাজ্যের সব স্কুল ১৫ মে পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল উত্তরপ্রদেশ সরকার। পাশাপাশি, দশম ও দ্বাদশের বোর্ড পরীক্ষা স্থগিত করে দেওয়া হল ২০ মে পর্যন্ত। ২ হাজারের বেশি সক্রিয় রোগী থাকা ১০টি জেলায় ১১ ঘণ্টার নাইট কার্ফু জারি করা হল। বৃহস্পতিবার বিবৃতি দিয়ে একথা জানাল যোগী আদিত্যনাথের সরকার।
করোনায় আক্রান্ত হয়েছেন মুখ্যমন্ত্রী আদিত্যনাথ নিজেও। বাড়িতে আইসোলেশনে রয়েছেন তিনি। সেখান থেকেই ভার্চুয়াল বৈঠকের মাধ্যমে স্কুল বন্ধ ও নাইট কার্ফু সংক্রান্ত একঝাঁক সিদ্ধান্ত নেন তিনি। পরে সরকারিভাবে বিবৃতি দিয়ে সিদ্ধান্তগুলির কথা জানিয়ে দেওয়া হয়। এক সরকারি কর্তা বলেন, বোর্ড পরীক্ষার নতুন দিনক্ষণ নিয়ে মে মাসের প্রথম সপ্তাহে সিদ্ধান্ত নেওয়া হবে। মুখ্যমন্ত্রীর নেতৃত্বে এদিনের বৈঠক থেকে সিদ্ধান্ত হয়েছে, ২ হাজারের বেশি সক্রিয় আক্রান্ত থাকা ১০টি জেলায় রাত ৮টা থেকে সকাল ৭টা পর্যন্ত কার্ফু জারি থাকবে। 
করোনা পরিস্থিতি ভয়াবহ হয়ে ওঠায় বিভিন্ন রাজ্য থেকেই স্কুল বন্ধ ও পরীক্ষা স্থগিত রাখার খবর আসছে। তারই মধ্যে বৃহস্পতিবার পাঞ্জাব সরকার ঘোষণা করল, পঞ্চম, অষ্টম ও দশমের পড়ুয়াদের পরীক্ষা ছাড়াই নতুন ক্লাসে উত্তীর্ণ করা হবে। দ্বাদশের বোর্ড পরীক্ষা আগেই স্থগিত হয়েছিল। পরিস্থিতি বিচার করে পরীক্ষার নতুন দিনক্ষণ নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে। সরকারি বিবৃতিতে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী অমরিন্দর সিংয়ের নেতৃত্বে রিভিউ বৈঠক থেকে এদিনের সিদ্ধান্তগুলি নেওয়া হয়েছে। এদিন হরিয়ানা সরকার দশমের বোর্ড পরীক্ষা বাতিল হচ্ছে বলে ঘোষণা করল। স্থগিত রাখা হল দ্বাদশের পরীক্ষাও। 
পোস্ট গ্র্যাজুয়েট নিট পরীক্ষাও আপাতত স্থগিত রাখার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন এক ট্যুইটে জানিয়েছেন, দেশের করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে ওই পরীক্ষা স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই পরীক্ষা ১৮ এপ্রিল হওয়ার কথা ছিল। কবে পরীক্ষা হবে তা পরে জানানো হবে বলে জানিয়েছে মন্ত্রক।

16th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021