বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দেশ
 

কোলে সন্তানকে নিয়ে ট্রাফিক সামলাচ্ছেন
চণ্ডীগড়ের পুলিসকর্মী, ভাইরাল ভিডিও 

নয়াদিল্লি: যে রাঁধে সে চুলও বাঁধে। সেই প্রবাদটাই শতকরা ১০০ শতাংশ সত্যি করে তুলেছেন চণ্ডীগড়ের এক মহিলা। নাম প্রিয়াঙ্কা। পেশায় পুলিসকর্মী। মাস কয়েক আগেই মা হয়েছেন। মাতৃত্বকালীন ছুটি কাটিয়ে গতসপ্তাহেই কাজে যোগ দিয়েছেন তিনি। এর তিনদিনের মাথায় উর্দি পরে সন্তানকে কোলে নিয়েই ট্রাফিক সামলাতে দেখা গেল তাঁকে। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও। বিষয়টি নিয়ে শোরগোল শুরু হতেই তদন্তের নির্দেশ দিয়েছেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। সেইসঙ্গে প্রিয়াঙ্কাকে কম পরিশ্রমের কাজ দেওয়ারও সুপারিশ করা হয়েছে বলে খবর।
ঘর ও অফিস দুইই একহাতে সামলানোয় তাঁকে কুর্নিশ জানিয়েছেন নেটিজেনরা। আবার অনেকেই সমাজ ব্যবস্থার সমালোচনায় সরব হয়েছেন। তাঁদের বক্তব্য, চাকরি বাঁচাতে গিয়ে মহিলাদের কত কিছুই না করতে হয়, এই ঘটনা তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল। এই ধরনের ঘটনাকে উত্সাহ দেওয়ার কোনও দরকার নেই। কারণ, বাচ্চা সামলানোর জন্য ওই মহিলা বাড়ি বা অফিস থেকে কোনও সাহায্য পাচ্ছেন না। একই সুরে আর এক নেটিজেনের প্রশ্ন, করোনা আবহ ও দূষণের মধ্যে ব্যস্ত রাস্তায় কেন ওই মহিলা বাচ্চাকে নিয়ে চাকরি করছেন?এটা নিয়ে প্রশংসা করার আগে আমাদের আত্মসমালোচনা করা উচিত।
কিন্তু, কেন ওই মহিলাকে বাচ্চা কোলে নিয়ে চাকরি করতে হল? জানা গিয়েছে, প্রিয়াঙ্কাকে সকাল আটটার মধ্যে সেক্টর ১৫/২৩-এর সংযোগস্থলে উপস্থিত হতে বলা হয়েছিল। কিন্তু, তিনি ও তাঁর এক সহকর্মী সময়ের মধ্যে সেখানে পৌঁছতে পারেননি। ফলে তাঁদের সরাসরি স্পটে পৌঁছতে বলে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ। এরপর বাচ্চাকে কোলে নিয়েই সেখানে পৌঁছন সেক্টর ২৯-এর ট্রাফিক লাইনে কর্মরত ওই পুলিসকর্মী। কিন্তু, বাচ্চা নিয়ে কাজ করতে দেখে তাঁকে বাড়ি ফিরে যাওয়ার পরামর্শ দেওয়া হয়। তাতে সাড়া না দিয়ে ট্রাফিক সামলাতে থাকেন তিনি। সেই সময় পথচলতি এক ব্যক্তি তাঁর ছবি তুলে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন। মুহূর্তের মধ্যে তা ভাইরাল হয়ে যায়।  

8th     March,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
10th     April,   2021