বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

জনস্রোতের উচ্ছ্বাসে ভেসে মনোনয়নপত্র জমা অভিষেকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার বেলা তখন সাড়ে বারোটা। কালীঘাটে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়ির সামনে হাজারে হাজারে মানুষের উপস্থিতি। আর একটু স্পষ্ট করে বললে, ভিড়ের শুরুটা কার্যত হাজরা মোড় থেকে। প্রবীণ-প্রবীণা, কলেজ পড়ুয়া তরুণ-তরুণী, নতুন ভোটার— হাজির সব বয়স। ওই চত্বরজুড়ে উড়ছে তৃণমূলের পতাকা। কারও মাথায় জোড়াফুলের প্রতীক দেওয়া টুপি। কেউ আবার পরে এসেছেন মমতা-অভিষেকের ছবি দেওয়া টি-শার্ট। নাগাড়ে বাজছে তাসা, ব্যান্ডের বাদ্য, ছন্দের তালে নাচছেন তৃণমূলের কর্মী-সমর্থকরা। উচ্ছ্বাসের বহিঃপ্রকাশটা সব বয়সের মানুষের মধ্যে। লোকসভা ভোটের ফল প্রকাশ হবে আগামী ৪ জুন। কিন্তু শুক্রবারের বারবেলায় কালীঘাটের ছবিতে যেন তৃণমূল বলছে, অভিষেকের জয় শুধু সময়ের অপেক্ষা। সেই উচ্ছ্বাসকে সঙ্গী করেই ডায়মন্ডহারবারের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিতে রওনা হলেন তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড। রাস্তায় টাঙানো হোর্ডিংয়ে লেখা, ‘আমি তোমাদেরই লোক! জয় হোক!’
আগামী ১ জুন ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের নির্বাচন। এই কেন্দ্র থেকে পরপর দু’বার সাংসদ নির্বাচিত হয়েছেন অভিষেক।  এবার হ্যাটট্রিকের লক্ষ্য নিয়ে মনোনয়নপত্র জমা। কালীঘাটের বাড়ি থেকে বেরিয়েহাঁটা শুরু করেছিলেন অভিষেকের। কর্মী-সমর্থক, শুভানুধ্যায়ীর উপচে পড়া ভিড়কে সঙ্গী করে অভিষেক যখন জেলাশাসককের দপ্তরে পৌঁছলেন, আকারটা বিশাল পদযাত্রার। ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের অন্তর্গত সমস্ত  বিধায়ক, পঞ্চায়েত ও পুরসভার জনপ্রতিনিধিরা অভিষেকের সঙ্গে পা মিলিয়েছেন। ঢাক-ঢোল, শঙ্খ আর উলুধ্বনি সঙ্গে নাগাড়ে পুষ্পবৃষ্টি—সবার আর্শীবাদ পাথেয় করে মনোনয়নপত্র জমা দিয়েছেন অভিষেক। 
মনোনয়নপত্র জমা দেওয়ার পর জেলাশাসকের দপ্তরের বাইরে এসে জয়ের প্রত্যয়ী সুর শোনা গিয়েছে অভিষেকের গলায়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনে অভিষেক জিতেছিলেন ৩ লক্ষ ২০ হাজার ৫৯৪ ভোটে। এবার সেই ভোটের ব্যবধান বাড়ানোই লক্ষ্য তাঁর। তিনি বলেছেন, দক্ষিণ কলকাতায় আমার বেড়ে ওঠা। কিন্তু আমার কর্মভূমি ডায়মন্ডহারবার। আমার পরিবার ডায়মন্ডহারবার। মানুষের জন্য কাজ করেছি। বিশ্বাস করি, মানুষ আমায় নিরাশ করবেন না। আগের যা জয়ের ব্যবধান ছিল, তা বাড়বে। উন্নয়নে ডায়মন্ডহারবার যেমন এক নম্বর, তেমনই জয়ের ব্যবধানেও এক নম্বরে স্থানে থাকবে বলে আমি আশাবাদী। এলাকার জন্য তিনি যে কাজ করেছেন, সেই উন্নয়নের পরিধি তৃতীয়বারের জন্য জিতে আসলে, তা আরও বাড়াতে চান ডায়মন্ডহারবারের তৃণমূল প্রার্থী। বিরোধীরা প্রচার করুক, মনোনয়নপত্র জমা দিক, তাতে কোথাও কোনও অসুবিধা হলে তাঁকে বলার অনুরোধ জানিয়ে সৌজন্যের নজিরও গড়েছেন অভিষেক।
মনোনয়ন জমা দেওয়ার আগে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মিছিল। -নিজস্ব চিত্র

11th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ