বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

উচ্চ মাধ্যমিকে তৃতীয়: কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে আগ্রহী মালদহের অভিষেক

সৌম্য দে সরকার, মালদহ: দু’বছর আগে ৬৯০ নম্বর পেয়ে মাধ্যমিকে রাজ্যে চতুর্থ হয়েছিলেন মালদহ রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দিরের ছাত্র অভিষেক গুপ্ত। এবার উচ্চ মাধ্যমিকে একধাপ এগিয়ে তৃতীয় তিনি। ছেলের সাফল্যে স্বাভাবিকভাবেই উচ্ছ্বসিত তাঁর বাবা-মা থেকে স্কুল কর্তৃপক্ষ। অভিষেকের কাছে রাজ্য সরকারের শুভেচ্ছাবার্তা পৌঁছে দিয়েছে জেলা শিক্ষাদপ্তর। তাঁর প্রাপ্ত নম্বর ৪৯৪। অভিষেক বাংলায় ৯৯, ইংরেজিতে ৯৯, রসায়নে ৯৬, গণিতে ১০০ এবং স্ট্যাটিস্টিক্সে ১০০ পেয়েছেন। 
বিরাট কোহলির ভক্ত অভিষেক ভবিষ্যতে কম্পিউটার ইঞ্জিনিয়ার হতে চান। মা অনামিকা সাহা গুপ্ত এবং বাবা শিবশান্ত গুপ্ত। মালদহ শহরের কৃষ্ণপল্লির বাসিন্দা। বরাবরের মেধাবী অভিষেক মৃদুভাষী হলেও স্পষ্টবক্তা। তাঁর প্রিয় বিষয় অঙ্ক। জয়েন্ট এন্ট্রান্স মেইনস পরীক্ষাতেও ভালো ফল করেছেন। কীভাবে উচ্চ মাধ্যমিকের প্রস্তুতি নিয়েছেন? অভিষেক বলেন, দিনে ৮-৯ ঘণ্টা পড়তাম। পাঁচজন গৃহশিক্ষক ছিলেন। 
অভিষেকের বাবা একটি বেসরকারি সংস্থায় কর্মরত। মা ইংলিশবাজারের একটি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা। তাঁর সাফল্যের পিছনে রামকৃষ্ণ মিশন বিবেকানন্দ বিদ্যামন্দিরের প্রধান শিক্ষকের পাশাপাশি অন্যান্য শিক্ষক এবং মা-বাবার অবদান সবচেয়ে বেশি বলে জানিয়েছেন অভিষেক।
পড়াশোনার পাশাপাশি খেলা দেখতে ভালোবাসেন তিনি। খবর রাখেন সারা দুনিয়ার। প্রযুক্তি ও খেলাধুলোর খবর রাখাই তাঁর পছন্দের। প্রিয় খেলা ক্রিকেট। পছন্দের ক্রিকেটার বিরাট কোহলি। এছাড়া অ্যাথলেটিক্সও পছন্দের। প্রধান শিক্ষক স্বামী তাপহরানন্দজি মহারাজ বলেন, শুধু পড়াশোনা নয়, ব্যবহার ও আচরণে অভিষেক আদর্শ ছাত্র। মাধ্যমিকের পর উচ্চ মাধ্যমিকেও মেধা তালিকায় থাকা খুব সহজ নয়। অভিষেক সেটাই করে দেখিয়েছে।

9th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ