বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

তৃতীয় দফায় ‘বাউন্ডারি’, দাবি তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: প্রথম দফার ভোটে হেরেছেন কেন্দ্রীয় মন্ত্রী। দ্বিতীয় দফার ভোটে পরাজিত বিজেপির রাজ্য সভাপতি। আর তৃতীয় দফার ভোটে ‘জোড়াফুলের বাউন্ডারি’ — এমনই আত্মবিশ্বাসী তৃণমূল। মঙ্গলবার মালদহ উত্তর ও দক্ষিণ আসনের সঙ্গে ভোট হয়েছে মুর্শিদাবাদ ও জঙ্গিপুর আসনে। শান্তিপূর্ণ ভোট হয়েছে। চারটি কেন্দ্রেই তৃণমূল আশাবাদী, খুব ভালো ফল হতে চলেছে। ভোট শেষ হওয়ার পর তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠক করে রাজ্যের মন্ত্রী শশী পাঁজা বলেন, চারটি লোকসভা আসনে সাধারণ মানুষ গণতন্ত্রের উৎসবে উচ্ছ্বাসের সঙ্গে অংশগ্রহণ করেন। তাতে সাধারণ মানুষের অভিব্যক্তি থেকে স্পষ্ট তৃণমূল বাউন্ডারি মেরেছে। অর্থাৎ ৪-এ-৪। একইসঙ্গে তৃণমূল অভিযোগ করেছে, বিজেপি-সিপিএম-কংগ্রেস অশুভ আতাঁত করে সন্ত্রাসের আবহাওয়া তৈরির চেষ্টা করেছিল। কিন্তু ভোট শান্তিপূর্ণ হয়েছে। মানুষ উৎসবের মেজাজে গণতন্ত্রের উৎসবে অংশগ্রহণ করেন। শশী পাঁজার অভিযোগ, সিপিএমের ডিএনএ সন্ত্রাস ঢুকে রয়েছে। তাই এদিনও তারা সন্ত্রাসের পরিবেশ তৈরির চেষ্টা করে। আর মুর্শিদাবাদের জঙ্গিপুরের বিজেপি প্রার্থী উস্কানিমূলক বক্তব্য দেন। মালদহের বিজেপি প্রার্থী ভোটের দিন আবির্ভাব হন। তিনি বিধায়ক থাকলেও এলাকায় কোনওদিন দেখা যায়নি। 
এখনও পর্যন্ত বাংলার ১০টি আসনে নির্বাচন হয়েছে। তাতে তৃণমূলের প্রত্যয়ী সুর ১০-এ খুব ভালো ফল হতে চলেছে। শশী পাঁজা বলেছেন, বিজেপির বর্তমান সভাপতি হারছেন। বিজেপির প্রাক্তন সভাপতিও হারবেন পরের দফায়, কাহানি আভি বাকি হ্যায়...।
পাল্টা তৃণমূলের বিরুদ্ধে একাধিক অভিযোগ তৃতীয় দফার ভোটে এনেছে বিজেপি। দলের মুখপাত্র শমিক ভট্টাচার্য বলেন, নির্বাচন কমিশনে ৫৭টি অভিযোগ আমরা জমা 
দিয়েছি। নির্বাচন প্রক্রিয়া অশান্তি তৈরির চেষ্টা এদিন তৃণমূল করেছিল। কিন্তু নির্বাচন কমিশনের দৌলতে তৃণমূলের প্রচেষ্টা সফল হয়নি। অতীতে মুর্শিদাবাদে যে ধরনের অশান্তির ঘটনা ঘটত, এদিন তা হয়নি।
অন্যদিকে নিয়োগ সংক্রান্ত মামলায় এদিন সুপ্রিম কোর্টের পর্যবেক্ষণে খুশির হাওয়া তৃণমূল শিবিরে। ভোটের জন্য এদিন তৃণমূল ভবনে দিনভর ব্যস্ত ছিলেন তৃণমূল নেতারা। সুপ্রিম নির্দেশ আসার পর তৃণমূল ভবনে থাকা সকলের মুখে হাসি চওড়া হয়েছে। সাংবাদিক বৈঠক করে মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের কটাক্ষ, বিজেপি বোমা তো নিষ্ক্রিয় হয়ে গেল! বিজেপির সব চেষ্টায় জল ঢেলে দিল। বাংলাকে কলুষিত করার চেষ্টা করেছিল বিজেপি, কিন্তু সুপ্রিম আদেশে বিজেপির মুখ পুড়ল। 

8th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ