বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

শ্লীলতাহানি নিয়ে বিতর্ক চরমে, কেরল যাত্রা রাজ্যপাল বোসের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজভবনের অস্থায়ী মহিলা কর্মীর শ্লীলতাহানির অভিযোগ! অভিযুক্ত স্বয়ং রাজ্যপাল সি ভি আনন্দ বোস। এই ঘটনাকে কেন্দ্র করে দিনভর উত্তাল রাজ্য রাজনীতি। রাজভবনে রাত কাটিয়ে শুক্রবার বাংলায় তিনটি জনসভা করেছেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। কিন্তু এই বিতর্ক নিয়ে একটি শব্দও তিনি উচ্চারণ করেননি। তাতে পরিস্থিতি আরও ঘোরালো হয়েছে। রাজ্যপালের বিরুদ্ধে দায়ের হওয়া অভিযোগের ভিত্তিতে ইতিমধ্যে অনুসন্ধান শুরু করেছে কলকাতা পুলিস। ডিসি সেন্ট্রাল ইন্দিরা মুখোপাধ্যায়ের নেতৃত্বে গঠিত হয়েছে বিশেষ অনুসন্ধানকারী দল (এসইটি বা সেট)। তারা এদিন রাজভবনে গিয়ে বেশ কয়েকজনকে জিজ্ঞাসাবাদ করেছে বলেই লালবাজার সূত্রে খবর। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রশ্ন তুলেছেন, ভোটের মুখে সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগ তুলে বাংলাকে কালিমালিপ্ত করতে চেষ্টার খামতি রাখেনি গেরুয়া শিবির। তাঁরা আজ কেন মুখে কুলুপ এঁটেছে? যদিও এই সমস্ত বক্তব্যকে আমল না দিয়েই অভিযোগ দায়ের হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে কেরল পাড়ি দিয়েছেন রাজ্যপাল। ফেরার কথা ৮ মে। নির্বাচনী আবহে রাজনৈতিক ফায়দা তুলতেই তাঁর বিরুদ্ধে এই ষড়যন্ত্র বলে পাল্টা দাবি তাঁর। একটি অডিও বার্তায় জানিয়েছেন, ‘এর বিরুদ্ধে লড়াই চালিয়ে যাব।’   
তাতে অবশ্য বিতর্ক থামেনি। কারণ, অভিযোগকারিণীর কথার সূত্র ধরে রাজ্যের সমাজ কল্যাণমন্ত্রী তথা তৃণমূল নেত্রী শশী পাঁজা দাবি করেছেন, রাজ্যপালের হাতে নির্যাতনের শিকার হয়েছেন একাধিক মহিলা। মুখ্যমন্ত্রীর গলাতেও শোনা গিয়েছে সেই সুর। ঘটনার নিন্দা করে তিনি বলেছেন, ‘শুনে রাখুন আমার কাছে একটা নয়, হাজারটা ঘটনা এসেছে। কোনও দিন কোনও কথা বলিনি। কিন্তু মেয়েটির কান্না হৃদয়ে আঘাত করেছে। পরপর দু’বার শ্লীলতাহানির অভিযোগ হয়েছে। সন্দেশখালি নিয়ে চক্রান্ত করার আগে একবার নিজেদের দিকে তাকান। তারপর কথা বলবেন।’ এই পরিস্থিতিতে নিরাপত্তাহীনতায় ভুগছেন রাজভবনের ওই কর্মী। তাঁর নিরাপত্তা সুনিশ্চিত করতে অবশ্য সমস্ত রকম পদক্ষেপ নিয়েছে লালবাজার। আবার পুলিসের থেকে এব্যাপারে রিপোর্ট তলবের কথা জানিয়েছেন রাজ্য মহিলা কমিশনের চেয়ারপার্সন লীনা গঙ্গোপাধ্যায়। 
এদিন রানিগঞ্জের সভা থেকে এই ইস্যুতে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও ক্ষোভ উগরে দিয়েছেন। বলেছেন, ‘বাংলার রাজ্যপালের মেয়ের বয়সি একজন থানায় গিয়ে শ্লীলতাহানির অভিযোগ করেছে। এদের কাছে নারী সম্মান শিখব?’ বৃহস্পতিবার রাতে পুলিস এবং রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যের রাজভবনে ঢোকার উপর নিষেধাজ্ঞা জারি করেছিলেন রাজ্যপাল। কিন্তু এর কোনও লিখিত নির্দেশিকা দেওয়া হয়নি। ফলে তদন্তের স্বার্থে বিশেষ দলের রাজভবনে যাওয়ার ক্ষেত্রেও কোনও বাধা ছিল না। চন্দ্রিমাদেবীর দাবি, রাজভবনে প্রবেশ আটকানোর অধিকার নেই রাজ্যপালের। রাজভবন কারও পৈতৃক সম্পত্তি নয়।      

4th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ