বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

হাইমাদ্রাসায় বাড়ল পাশের হার, প্রথম চারজনই মালদহ ও মুর্শিদাবাদ জেলার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হাইমাদ্রাসায় প্রথম হল মালদহের রামনগর হাইমাদ্রাসার ছাত্র শহিদুর রহমান। ৮০০-তে ৭৭৮ পেয়েছে সে। দ্বিতীয় স্থানে রয়েছে এক ছাত্রী সহ দু’জন। মুর্শিদাবাদের ভাবতা আজিজিয়া হাইমাদ্রাসার ছাত্রী তামান্না সুলতানা এবং ওই জেলারই আমিরাবাদ হাইমাদ্রাসার ছাত্র রামু পারভেজ দু’জনই ৭৭৫ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে। ৭৭৩ নম্বর পেয়ে তৃতীয় হয়েছে মালদহের মহারাজনগর হাইমাদ্রাসার ছাত্র মহম্মদ ইব্রাহিম।
একই সঙ্গে শুক্রবার প্রকাশিত হয়েছে আলিম এবং ফাজিলের ফলও। আলিমে প্রথম হয়েছে ইরফান হোসেন। দক্ষিণ ২৪ পরগনার নুরুন্নবি সিনিয়র মাদ্রাসার এই ছাত্রের প্রাপ্ত নম্বর ৯০০-র মধ্যে ৮৬০। এই জেলারই খেরিয়া সিদ্দিকিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র রায়হান পিয়াদা ৮৪৩ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে। হুগলির ইসলামনগর (ডঙ্ক) নসরুল উলুম সিদ্দিকিয়া মাদ্রাসার ছাত্র ইমরান মণ্ডল ৮৩৬ নম্বর পেয়ে তৃতীয় হয়েছে। ফাজিলে প্রথম স্থানাধিকারী সইদুল সাঁপুই। উত্তর ২৪ পরগনার বসিরহাট আমিনিয়া সিনিয়র মাদ্রাসার এই ছাত্রের প্রাপ্ত নম্বর ৫৫৯। একই প্রতিষ্ঠানের ছাত্র মোস্তাফিজুর রহমান ৫৫৭ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে। তৃতীয় স্থানে রয়েছে দু’জন। উত্তর ২৪ পরগনার আমিনপুর কেএমসি সিনিয়র মাদ্রাসার ছাত্র মেহবুব হাসান মণ্ডল এবং হুগলির ফুরফুরা ফতেহিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র শেখ শাহিদ আখতার। দু’জনেরই প্রাপ্ত নম্বর ৫৫৫।
হাইমাদ্রাসায় এবছর বসেছিল ৪৩,২৬২ জন ছাত্রছাত্রী। পাশের  করেছে তাদের মধ্যে ৩৮,৯২২ জন (৮৯.৯৭ শতাংশ)। গতবছর এই পাশের হার ছিল ৮৮.০৯ শতাংশ। গতবারের তুলনায় মোট পরীক্ষার্থীর সংখ্যাও এবার বেড়েছে। আলিম ও ফাজিলে মোট পরীক্ষার্থী ছিল যথাক্রমে ১০,৮২৮ এবং ৫,৯৫১। আলিমে ৯,৯৮০ জন (৯২.১৭ শতাংশ) এবং ফাজিলে ৫,৫২৮ জন (৯২.৮৯ শতাংশ) পাশ করেছে। আলিম ও ফাজিলেও পাশের হার এবং মোট পরীক্ষার্থী গতবছরের তুলনায় বেড়েছে।

4th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ