বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

‘আমাকে ভোটে হারান, রাজনীতি ছেড়ে দেব’, শাহকে চ্যালেঞ্জ অভিষেকের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বঙ্গে ভোট প্রচারে এসে ‘ভাইপো’ বলে সম্বোধন করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে চোখা চোখা শব্দে বিঁধছেন বিজেপির তাবড় নেতারা। এমনকি অভিষেক নাকি মুখ্যমন্ত্রী হওয়ার চেষ্টা করছেন বলেও মত বিজেপি নেতাদের। পাল্টা জবাবে এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ ছুড়ে দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার পাথরপ্রতিমার সভা থেকে অভিষেকের হুঙ্কার, ডায়মন্ডহারবারে প্রার্থী হোন অমিত শাহ। আমাকে হারাতে পারলে, আমি রাজনীতি ছেড়ে দেব।
এদিন মথুরাপুর লোকসভা কেন্দ্রের প্রার্থী বাপি হালদারের সমর্থনে পাথরপ্রতিমায় সভা করেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। তাঁর বক্তব্যে আগাগোড়া ছিল বিজেপিকে চড়া সু঩রে নিশানা। ঘটনাচক্রে এদিনই বাংলায় ভোট প্রচারে এসেছিলেন অমিত শাহ, যোগী আদিত্যনাথ। স্বাভাবিকভাবে অভিষেককে আক্রমণ করেছেন বিজেপি নেতারা। পাল্টা পরিবারতন্ত্রের প্রসঙ্গে তথ্য তুলে ধরে পাথরপ্রতিমা থেকে জবাব দিলেন অভিষেক। তিনি বলেন, আমি নাকি মুখ্যমন্ত্রী হতে চাই, এমন কথা বলছেন অমিত শাহ। কিন্তু ওঁনার সুপ্ত বাসনাই সামনে চলে এসেছে। উনি চান, ছেলেকে বিসিসিআই সভাপতি করতে। অমিত শাহ জীবনে কোনওদিন মানুষের স্বার্থে আন্দোলন করেননি। একাধিক অভিযোগ তাঁর বিরুদ্ধে। জেলখাটা আসামী। ওঁনার থেকে নীতি-আদর্শ শিখব না। আমার কোনও পদ লাগবে না। আমি সাংসদ থাকি  বা না থাকি, মানুষের সেবায় কাজ করে যাব। এরপরই জনসভার মঞ্চ থেকে অমিত শাহের উদ্দেশে তিনটি চ্যালেঞ্জ ছুড়ে দেন অভিষেক। এই তিনটি চ্যালেঞ্জের মধ্যে অমিত শাহ একটি পূরণ করতে পারলে, রাজনীতির আঙিনায় পা রাখবেন না বলে ঘোষণা করেছেন অভিষেক। তাঁর চ্যালেঞ্জ, বাংলার প্রাপ্য ১ লক্ষ ৬৪ হাজার কোটি ছেড়ে দিন। নয়তো গরিব মানুষের বাড়ির টাকা এক 
মাসের মধ্যে ছেড়ে দিন কিংবা আমাকে ভোটে হারিয়ে দেখান।
এদিন বঙ্গে ভোট প্রচার করতে আসা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে ‘দেশের ব্যর্থ মুখ্যমন্ত্রী’ বলে তকমা সেঁটে দেন অভিষেক। ভোট প্রচারে আগামীদিনও শাহ-যোগীরা আসবেন। তখন যেন বাংলায় গত চার বছরে কেন্দ্র কত টাকা দিয়েছে, সেই শ্বেতপত্র নিয়ে আসেন, সেই আবেদনও রেখেছেন তৃণমূলের সেনাপতি। উল্লেখ করেছেন, শ্বেতপত্র নিয়ে আসবেন। আমি বিজেপির মঞ্চে যাব। তথ্য নিয়ে লড়াই হোক। সাধারণ মানুষের সামনে সব পরিস্কার হয়ে যাবে বিজেপি কীভাবে বাংলাকে ভাতে মারতে চাইছে। বিজেপি বাংলা বিরোধী কেন, আগামী সাতদিনের মধ্যে তার স্বপক্ষে একটি চাঞ্চল্যকর তথ্য সামনে আনতে চলেছে তৃণমূল। যার ইঙ্গিত এদিন সভামঞ্চ থেকে দিয়েছেন অভিষেক। বলেছেন, সাতদিন অপেক্ষা করুন। আপনারা নিজের চোখে দেখতে পাবেন, বাংলাকে কলুষিত করে নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য বিজেপির চক্রান্ত। সবকিছু জনসমক্ষে আসবে!

1st     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ