বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

মূল্যবৃদ্ধিই গদি ওল্টাবে মোদির, হুঙ্কার মমতার

অভিষেক পাল ও আনন্দ সাহা, বহরমপুর: প্রচারবাবু! গেরুয়া শিবিরের ‘পোস্টার বয়’ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নির্বাচনী প্রচারে এই নামেই বিঁধছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। কেন? চরম মূল্যবৃদ্ধি, আর বেকারত্বের জোড়া ফাঁদে বিপর্যস্ত দেশবাসীকে ২০৪৭ সালের স্বপ্ন দেখিয়ে ২৪’এর ভোট চাইতে বেরিয়েছেন। কিন্তু মূল্যবৃদ্ধি রোধে তাঁর সরকারের অবস্থান কী—সেই দিশাই নেই মোদির বক্তব্যে। দেশের জ্বলন্ত সমস্যাগুলি এড়িয়ে মেরুকরণ, বিভাজন ও প্রতিশ্রুতির যে ‘বেসাতি’ প্রধানমন্ত্রী করছেন, তার প্রতিবাদেই গর্জে উঠেছেন মমতা। সোমবার মুর্শিদাবাদ জেলার খড়গ্রাম ও ভগবানগোলার নির্বাচনী জনসভা থেকে তৃণমূল সুপ্রিমোর হুঙ্কার—‘মূল্যবৃদ্ধিই গদি ওল্টাবে মোদির।’ তাঁর কথায়, ‘জিনিসপত্রের দাম বেড়েই চলেছে। সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে উঠেছে। প্রচারবাবুর মুখে তো কোনও কথাই নেই!’ প্রত্যয়ী মমতার বিশ্বাস—মূল্যবৃদ্ধির এই ঝাঁঝেই বীতশ্রদ্ধ মানুষ ছুড়ে ফেলে দেবে বিজেপি সরকারকে। 
তাঁর কথায়—‘আস্ফালন করে লাভ হবে না বিজেপির। প্রথম দু’দফার ভোটে এপাশ-ওপাশ-ধপাস হয়ে গিয়েছে। দফারফা অবস্থা। আর বাকি যে পাঁচটা দফা হবে, তার জন্য বুক দুরু দুরু করছে ওদের।’ মমতার কটাক্ষ—‘৪০০ পার তো দূরের কথা। ২০০ ভি নেহি হোগা পার। ইস বার পগার পার।’ মুর্শিদাবাদের জোড়া জনসভা থেকে মহারণ-২৪’এর ‘ইন্ধন’ জুগিয়েছেন বাংলার মুখ্যমন্ত্রী। তীব্র দাবদাহের মধ্যেও তাঁর কথা শুনতে উচ্ছ্বাস-আবেগ নিয়ে যে হাজার হাজার জমায়েত অপেক্ষা করছিল, তাঁদের জন্য মমতার বার্তা—‘এবারের লড়াইটা দেশের ঐক্য, সম্প্রীতি আর সংবিধান বাঁচানোর।’ এই পর্বে কাজি নজরুল ইসলামের লেখা উদ্ধৃত করে তাঁর সংযোজন, ‘দুর্গম গিরি কান্তার মরু, দুস্তর পারাবার... এই লড়াইটা জিততেই হবে।’        
এদিন মুর্শিদাবাদ জেলায় জঙ্গিপুরের দলীয় প্রার্থী খলিলুর রহমান এবং মুর্শিদাবাদ কেন্দ্রের প্রার্থী আবু তাহের খান ও ভগবানগোলা বিধানসভা উপ নির্বাচনের দলীয় প্রার্থী রিয়াত হোসেন সরকারের সমর্থনে নির্বাচনী সভায় অংশ নিয়েছিলেন মমতা। মোদি এড়িয়ে চললেও, মূল্যবৃদ্ধির তীব্র আঁচে যে গোটা দেশের মানুষ ঝলসে যাচ্ছে, মূল্যবৃদ্ধিই যে দেশের অন্যতম জ্বলন্ত ইস্যু, তা উপলব্ধিতে রয়েছে তৃণমূল সুপ্রিমোর। তাঁর কথায়, ‘জিনিসপত্রের দাম কত বেড়েছে, কই মোদিবাবু আপনার মুখে তো একটাও কথা নেই? ব্লাড সুগার, ক্যান্সার, ব্লাড প্রেশার, কোলেস্টরেলের মতো নিত্যদিনের ওষুধের দাম কতটা বাড়িয়ে দিয়েছে এই মোদি! গ্যাসের দাম কত? বিজেপিকে বলুন, কেন ভোট দেব? বিনা পয়সা আমরা দিচ্ছি রেশন, আর তুমি বিনা পয়সায় দিচ্ছ ভাষণ! আগামীতে খাবেন কী, পরবেন কী? প্রচারবাবু ফিরলে, জিনিসপত্রের দাম আরও বাড়বে।’ মমতার প্রত্যয়—‘মানুষের ভোটে মোদি আর আসবেন না।’ সভামঞ্চ থেকে স্লোগান তোলেন তৃণমূল সুপ্রিমো—‘জিনিসের দাম কম নেই, বিজেপির তাই ভোটও নেই।’ স্লোগানে গলা মেলায় জনতা-জনার্দন। আত্মবিশ্বাসকে জনতার সঙ্গে ভাগ করেছেন তিনি। বলেছেন, ‘কাশ্মীর থেকে কন্যাকুমারী, হাওয়া কিন্তু রটে গিয়েছে। একটাই আওয়াজ দেশজুড়ে—‘বিজেপি হটাও দেশ বাঁচাও’। 

30th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ