বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

হাসনাবাদে বিজেপি নেতার বাড়িতে বিস্ফোরণ, চড়ছে রাজনৈতিক পারদ

নিজস্ব প্রতিনিধি, বারাসত ও সংবাদদাতা, বসিরহাট: বাংলায় একটি প্রবাদ আছে, ‘যত গর্জে, তত বর্ষে না!’ সন্দেশখালিতে তৃণমূল নেতার বাড়ি থেকে বেআইনি আগ্নেয়াস্ত্র, কার্তুজ উদ্ধারের পর এই প্রবাদটা এখন লোকমুখে ফিরছে। এই আবহে হাসনাবাদে এক বিজেপি নেতার ভাইয়ের বাড়িতে আচমকা বিস্ফোরণের ঘটনায় নতুন করে চড়ছে রাজনৈতিক উত্তাপের পারদ। এ নিয়ে বিজেপিকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়েছে তৃণমূল। তাঁদের দাবি, ভোটের আগে বোমা, বিস্ফোরক মজুত করে রেখেছিল পদ্ম-পার্টি।
একুশের বিধানসভা নির্বাচনে হিঙ্গলগঞ্জ থেকে বিজেপি প্রার্থী হন নিমাই দাস। তাঁর বাড়ি হিঙ্গলগঞ্জ বিধানসভার হাসনাবাদ কালীবাড়ি দক্ষিণ শিমুলিয়া গ্রামে। পাশেই রয়েছে তাঁর ভাই দিলীপ দাসের বাড়ি। শনিবার সকাল ১১টা নাগাদ বাড়িতে রান্না করছিলেন দিলীপবাবুর স্ত্রী শ্যামলী দাস। সেই সময় হঠাৎ বিস্ফোরণের শব্দে গোটা এলাকা কেঁপে ওঠে। এলাকার মানুষ এসে শ্যামলীদেবীকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। প্রাথমিকভাবে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ বলে মনে হলেও পরে দেখা যায় সিলিন্ডার অক্ষতই রয়েছে। বিষয়টি জানার পরেই এলাকায় আসে বিশাল পুলিস। লাল ফিতে দিয়ে ঘিরে দেওয়া হয় বাড়িটি। কিন্তু এদিন দুপুরে ঘেরা জায়গার মধ্যে দেখা যায় এক তৃণমূল নেতাকে। তা দেখে আবার বিক্ষোভ দেখাতে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। রাতেই নিমাই দাসের বাড়ির পাশের একটি পরিত্যক্ত ঘর সহ এলাকায় তদন্ত চালায় সিআইডি বম্ব স্কোয়াড ও ফরেন্সিক টিম।
এদিকে, বিজেপি নেতা নিমাই দাস বলেন, ভাইয়ের বাড়ির রান্নাঘরে বিস্ফোরণ হয়েছে। গ্যাস সিলিন্ডার অক্ষত রয়েছে, তারপরেও কীভাবে বিস্ফোরণ হল, বুঝতে পারছি না। তাঁর ভাই দিলীপ দাস বলেন, এটা কারও চক্রান্ত হতে পারে। বাড়িতে এমন কিছু ছিল না যে বিস্ফোরণ হবে। তবে এ নিয়ে বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছে তৃণমূল। রাজ্য তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ এ নিয়ে এক্স হ্যান্ডেলে বিজেপির সমালোচনা করেন। তিনি বলেন, বিজেপির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করতে কেন্দ্রীয় সংস্থা ও সন্ত্রাসবিরোধী বাহিনীর অপব্যবহার করছে। কিন্তু বিজেপি নেতারা যে বাড়িতে বিস্ফোরক মজুত করছেন, তার কী হবে? ২০২১ সালের হিঙ্গলগঞ্জের প্রার্থী নিমাই দাসের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানাচ্ছি। এনআইএ কি নিমাই দাসের সম্পর্কে তদন্ত করবে, নাকি তারা সন্দেশখালিতে এখনও মাটি খুঁড়ে যাবে?
এ বিষয়ে বসিরহাট পুলিস জেলার পুলিস সুপার হোসেন মেহেদি রহমান বলেন, কীভবে এই ঘটনা ঘটেছে, তা স্পষ্ট নয়। জিজ্ঞাসাবাদের জন্য দিলীপ দাসকে আটক করা হয়েছে। সিআইডি বম্ব স্কোয়াড ও ফরেন্সিক টিম বিষয়টি নিয়ে তদন্ত করছে।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ