বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

প্রথম দফার আগে তপ্ত কোচবিহার, উদয়নকে নজরবন্দি করার আর্জি নিশীথের

নিজস্ব প্রতিনিধি, কোচবিহার: নির্বাচনের দিন (১৯ এপ্রিল) উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহের গতিবিধি নিয়ন্ত্রণ করুক কমিশন। ওই দিন তাঁকে তাঁর বুথ এলাকার মধ্যেই থাকতে বলা হোক। নির্বাচন কমিশনের কাছে এই মর্মে আবেদন জানালেন কোচবিহারের বিজেপি প্রার্থী তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী নিশীথ প্রামাণিক। লোকসভা নির্বাচনের ৪৮ ঘণ্টা আগে বুধবার সকালে নাটাবাড়ির বিধায়ক মিহির গোস্বামী সাংবাদিক সম্মেলন করে দলীয় প্রার্থীর সেই চিঠি তুলে ধরেন এবং আরও একধাপ এগিয়ে উদয়ন গুহকে গৃহবন্দি রাখার আর্জি জানান। ভয় পেয়েই বিজেপি প্রার্থীর এই পদক্ষেপ বলে পাল্টা দাবি করেছেন উদয়ন। শুধু তাই নয়, তাঁকে ঘরবন্দি করলে প্রতিক্রয়া কী হবে, সেটা ওরা বুঝতে পারছে না বলেও এদিন রাজ্যের মন্ত্রী মন্তব্য করেন। দু’পক্ষের এই  চাপানউতরে উত্তপ্ত গোটা জেলা।
লোকসভা নির্বাচনকে কেন্দ্র করে বিজেপি-তৃণমূল সংঘর্ষে প্রায়শই উত্তপ্ত হচ্ছে দিনহাটা। উদয়ন গুহ ও নিশীথ প্রামাণিক কিছুদিন আগেও মুখোমুখি হাঙ্গামায় জড়িয়েছেন। এবার নির্বাচনী প্রচারের অন্তিমলগ্নে নিশীথের এই আবেদনকে ঘিরে ফের চাঞ্চল্য ছড়িয়েছে। এই প্রসঙ্গে উদয়ন গুহ বলেন, ভয় পাচ্ছে ওরা। ভোট লুট, বুথ লুট করার অভিসন্ধি স্পষ্ট। উদয়ন গুহ বাইরে থাকলে তো সেটা করতে পারবে না। তাই ঘরবন্দি করার আবেদন। কিন্তু এতে যে প্রতিক্রিয়া হবে তাতেই ওরা বুঝতে পারবে যে কত ধানে কত চাল! 
নিশীথ প্রামাণিককে ফোন করা হলে তিনি ফোন ধরেননি। মেসেজ করা হলেও উত্তর আসেনি। সাংবাদিক সম্মেলন করে মিহির গোস্বামী বলেন, উদয়নবাবু সন্ত্রাস চালিয়ে নির্বাচনকে প্রহসনে পরিণত করতে চাইছেন। এমন কেউ যদি নির্বাচনের দিন খোলামাঠে ঘুরে বেড়ায় তাহলে গোটা প্রক্রিয়াটি সুস্থভাবে পরিচালনা করার ক্ষেত্রে কমিশনের অসুবিধা হতে পারে। রাজ্য সরকার তৃণমূলের। উনি তৃণমূলের মন্ত্রী। উনি সন্ত্রাস তৈরি করছেন। সেজন্যই নির্বাচন কমিশনের কাছে আবেদন করতে চাই ১৯ এপ্রিল ভোটের দিন যেন উদয়নকে গৃহবন্দি করে রাখা হয়। 
কোচবিহার জেলা তৃণমূলের সভাপতি অভিজিৎ দে ভৌমিক অবশ্য মিহির গোস্বামী প্রসঙ্গে বলেন, উনি বাজারেই নেই। নাটাবাড়ি কেন্দ্রেও যাচ্ছেন না। উনি তো ‘সুইচড অফ’ এমএলএ। ভেসে ওঠার জন্য নির্বাচনের আগে এসব বলছেন। নিশীথকে দেখানোর জন্য এবং নিজের দর বাড়ানোর জন্যই এসব করছেন। লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণার আগে থেকেই উদয়ন-নিশীথ দ্বন্দ্ব ঘিরে বারবার বির্তক দানা বেঁধেছে। নানা ঘটনা পেরিয়ে এবার নির্বাচনের দিনও যাতে উদয়ন তাঁর এলাকায় আটকে থাকেন, তা নিশ্চিত করতে কসুর করছে না বিজেপি। বিপরীতে তৃণমূল শিবিরের দাবি, তাদের সঙ্গে পেরে উঠতে না পেরেই উদয়ন গুহকে ঘেরাটোপে বাঁধতে চাইছে। কিন্তু এর পরিণাম যে ভালো হবে না, সেকথাও সাফ জানিয়ে দিয়েছেন মন্ত্রী উদয়ন। 

18th     April,   2024
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ