বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নয়, হাইকোর্টকে জানাল ইডি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সোমবার পর্যন্ত অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না। বুধবার কলকাতা হাইকোর্টে এমনটাই জানাল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলায় ইডির এফআইআর খারিজের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। সেই মামলাটি ওঠে বিচারপতি তীর্থঙ্কর ঘোষের এজলাসে। কিন্তু মামলাটিতে সরে আসেন বিচারপতি ঘোষ। তিনি জানান, প্রধান বিচারপতি মামলাটি তাঁর এজলাসে ফেরত পাঠালে তিনি মামলাটি ফের শুনবেন। গত সোমবার বিচারপতি ঘোষের এই অবস্থানের পর মঙ্গলবারই মামলাটি ফের বিচারপতি ঘোষের এজলাসেই পাঠিয়ে দেন প্রধান বিচারপতি। 
এরপর এদিন বিচারপতি ঘোষের এজলাসে মামলাটি ওঠার পর দ্রুত শুনানির আর্জি জানান ইডির আইনজীবী। কিন্তু বিচারপতি ঘোষ জানান, অন্যান্য মামলার চাপ থাকায় সোমবারের আগে এই মামলার শুনানি সম্ভব নয়। এরপরেই ইডির আইনজীবী জানান, সোমবার পর্যন্ত অভিষেকের বিরুদ্ধে কোনও কড়া পদক্ষেপ করা হবে না। 
এর আগে বিচারপতি ঘোষের এজলাসে এই মামলা চলার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন তুলেছিল ইডি। কেন্দ্রীয় সংস্থার তরফে সলিসিটর জেনারেল এস ভি রাজু সওয়ালে বলেছিলেন, নিয়োগ সংক্রান্ত এই মামলাটি বিচারপতি অমৃতা সিনহার বেঞ্চে হওয়া উচিত। কারণ সুপ্রিম কোর্টের নির্দেশের পর নিয়োগ দুর্নীতি সংক্রান্ত মামলাটি বিচারপতি সিনহার এজলাসে গিয়েছে। ইডির এই যুক্তি শুনে বিচারপতি ঘোষের প্রশ্ন ছিল, অপরাধমূলক মামলা এবং সাধারণ মামলা কি একই বেঞ্চে চলতে পারে? এরপর অবশ্য নিজেই মামলা থেকে সরে আসেন বিচারপতি ঘোষ। যদিও তাঁর বেঞ্চেই মামলাটি ফেরত যাওয়ায় এবার আগামী সোমবার সেটির শুনানির সম্ভাবনা রয়েছে। 

27th     July,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ