বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

ফ্ল্যাটে বাজেয়াপ্ত সমস্ত টাকা, গয়না
পার্থর, দাবি অর্পিতার আইনজীবীর

নিজস্ব প্রতিনিধি, কলকাতা:  ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা অর্পিতার নয়। এর উপর তাঁর মক্কেলের কোনও নিয়ন্ত্রণ ছিল না। টাকার পুরোটাই পার্থ চট্টোপাধ্যায়ের। সোমবার জামিনের শুনানিতে আদালতে এমনটাই দাবি করলেন অর্পিতার আইনজীবী। উদ্ধার হওয়া সোনার গয়নাও অনন্ত ট্যাক্স ফ্যাবের নামে। এর বিরোধিতা করে ইডির আইনজীবী বলেন, বিলাসবহুল জীবনযাপনের লোভেই, সব জেনেবুঝে পার্থর সঙ্গে অপরাধে যুক্ত হন অর্পিতা। আর তাঁর ফ্ল্যাটে যদি কেউ টাকা রেখে থাকেন, তা নিয়ে অভিযোগ জানাননি কেন? সওয়াল শেষে বিচারক জানান, বুধবার তিনি এই মামলার রায় দেবেন।
নিয়োগ দুর্নীতি মামলায় পার্থর বান্ধবী অর্পিতার দু’টি ফ্ল্যাট থেকে মিলেছিল প্রায় ৫০ কোটি টাকা। এছাড়া পাওয়া যায় পাঁচ কোটি টাকা মূল্যের সোনার অলঙ্কারও। চলতি মাসে প্রথমবার তিনি জামিনের জন্য আবেদন করেন। তার শুনানি ছিল সোমবার। অর্পিতার আইনজীবী বৃন্দা গ্রোভার এদিন আদালতে বলেন, বেলঘরিয়ায় অর্পিতার ফ্ল্যাটে অনন্ত ট্যাক্স ফ্যাবের অফিস ছিল। পার্থই সংস্থাটি নিয়ন্ত্রণ করতেন।  তাঁর  মক্কেলের সঙ্গে অনন্ত ট্যাক্স ফ্যাবের সম্পর্ক কী, এই নিয়ে প্রশ্ন তোলেন বৃন্দা। আইনজীবীর দাবি, এই সংস্থার শেয়ার হস্তান্তর করার জন্য অর্পিতাকে ব্যবহার করা হয়েছিল। পার্থবাবুর মেয়ে বিদেশে থাকেন। তাঁর স্ত্রীয়ের মৃত্যুর পর, বৃন্দার মক্কেলকে দিয়ে এই  কাজ জোরপূর্বক করিয়ে নেন প্রাক্তন শিক্ষামন্ত্রীর ঘনিষ্ঠ এক ব্যক্তি। অর্পিতার আইনজীবী বলেন, এটা যদি দাবা খেলা হয়, তবে পার্থ ছিলেন রাজা। তাঁর মক্কেলকে বোড়ে হিসেবে ব্যবহার করা হয়। অর্পিতা সুবিধাভোগী ছিলেন না। অন্য ভূতুড়ে সংস্থার ডিরেক্টরদের ছাড় দেওয়া হলেও তাঁর মক্কেলকে ছাড় নয় কেন, এই প্রশ্ন তোলেন অর্পিতার আইনজীবী। তিনি ওইসঙ্গে আরও জানান, অর্পিতার বয়স্কা মা রয়েছেন। তাই তাঁর পক্ষে পালিয়ে যাওয়ার কোনও আশঙ্কা নেই।
ইডির আইনজীবী ফিরোজ এডুলজি বলেন, ওঁরা বলছেন পার্থ ‘কিং’। তাহলে তাঁদের ঠিক করতে হবে অর্পিতা কী—ডিফ্যাক্টো রানি, নাকি ভাইঝি? তাঁদের প্রকৃত সম্পর্কটা কী? কটাক্ষের সুরে এডুলজি বলেন, এখন দু’টো কাকু—কালীঘাটের কাকু আর পার্থকাকু। এজেন্সির আইনজীবী ভাস্করপ্রসাদ বন্দ্যোপাধ্যায় ও অভিজিৎ ভদ্র বলেন, বলা হচ্ছে—পার্থ ও অর্পিতার মধ্যে কোনও সম্পর্ক নেই। অথচ, জীবনবিমার (এলআইসি) ৩১টি পলিসিতে নমিনি ছিলেন পার্থর বান্ধবী। সেখানে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে তাঁর ‘কাকু’ লেখা হয়েছে।  

30th     May,   2023
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ