বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

বেনিয়মের অভিযোগে 
ইম্পায় দু’দলের তরজা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সংগঠনের প্রাক্তন সাধারণ সম্পাদক বিমল দে’র বিরুদ্ধে ক্ষোভ উগরে দিল ইস্টার্ন ইন্ডিয়া মোশান পিকচার্স অ্যাসোসিয়েশন (ইম্পা)। এজন্য ইম্পার পক্ষ থেকে সোমবার এক সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। বিমলবাবুর অভিযোগ ছিল, ২০ বছর ধরে তিনিই সংগঠনের আইনত সম্পাদক। তাঁকে বলপূর্বক সরিয়ে দেওয়া হয়েছে। 
এদিন সংগঠনের বর্তমান সম্পাদক শঙ্কর রায় অভিযোগ করেন, বিমল দে অসত্য বলছেন। তাঁর দাবি, ২০২০ সালের ২০ ডিসেম্বর আইনি পদ্ধতি মেনে সর্বসম্মতিক্রমে বিমলবাবুকে বহিষ্কার করা হয়। এমনকী, সংগঠনের প্রাক্তন সভাপতি বিষ্ণু পালচৌধুরীর দাবি, বৈঠকের সময়েও সদস্যরা বিমলবাবুকে ফোন করে সমস্যা মিটিয়ে নিতে বলেন। কিন্তু বিমলবাবুর তরফে কোনও সাড়া পাওয়া যায়নি। তাঁর বিরুদ্ধে সংগঠনের টাকা নয়ছয় করার অভিযোগও আনা হয়েছে। সংগঠনের অন্য সদস্যদের না জানিয়ে ফেডারেশন ও রাজ্য সরকারের বিরুদ্ধে বিমলবাবু মামলা করেন বলেও এদিন অভিযোগ ওঠে। 
এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতি রাজা মিত্র, সহ-সভাপতি অনুপ সেনগুপ্ত ও স্বপন সাহা, প্রাক্তন সভাপতি ও সম্পাদক অশোক বিশ্বনাথন, প্রাক্তন সভাপতি বিষ্ণু পালচৌধুরী, সুদীপ গুহ, রাজ মুখোপাধ্যায় প্রমুখ। 
তাঁর বিরোধীদের অভিযোগের উত্তরে বিমল দে দাবি করেন, প্রবীণ পরিচালকরা জানেন, আমি কেমন মানুষ। আজকের অভিযোগকারীদের মতো ব্যক্তিদের কুৎসার জবাব দেওয়ার প্রয়োজন বোধ করি না। ওঁরা আমাকে এত ভয় পেয়ে গিয়েছেন যে, একজন ব্যক্তির বিরুদ্ধে সাংবাদিক সম্মেলন করেছেন! টাকা তছরুপের কথা বলছেন ওরা? প্রতিটি খরচের হিসাব, ভাউচার আমার কাছে রয়েছে। আমিই তো ওঁদেরই ন’জনের বিরুদ্ধে মামলা করেছি।

17th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ