বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

আদ্রার রেল ইয়ার্ডে শ্যুটআউট, গুলিবিদ্ধ ২

সংবাদদাতা, পুরুলিয়া: সোমবার ভরদুপুরে আদ্রার রেল ইয়ার্ডে শ্যুটআউটের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। মুখে কাপড় বাঁধা অবস্থায় রেল ইয়ার্ডে ঢুকে দুষ্কৃতীরা দুই ঠিকা শ্রমিককে গুলি করে। জখম অবস্থায় গুলিবিদ্ধ অনিল কুমার সাউ ওরফে মনোজ সাউ ও তারক দে-কে রঘুনাথপুর হাসপাতালে ভর্তি করা হয়। এদিন সন্ধ্যা পর্যন্ত ওই ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিস। রেলের ঠিকাদারি কাজের বরাত পাওয়াকে কেন্দ্র করেই এই ঘটনা বলে পুলিসের প্রাথমিক অনুমান। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।
পুরুলিয়ার পুলিস সুপার এস সেলভা মুরগান বলেন, রেল ইয়ার্ডে চারজন কাজ করছিলেন। তারমধ্যে দুই দুষ্কৃতী এসে দু’জনকে গুলি করে পালিয়ে যায়। দুষ্কৃতীরা একটি চিঠিও দেয়। জখমদের একজনের পিঠে ও একজনের পায়ে গুলি লেগেছে। তাঁদের শারীরিক অবস্থা স্থীতিশীল রয়েছে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে।
স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, গুলিবিদ্ধ মনোজের বাড়ি বোকারোতে। আর তারকের বাড়ি অণ্ডালে। তাঁরা একটি ঠিকাদারি সংস্থার অধীনে সোমবার আদ্রার কমলাস্থান এলাকায় রেল ইয়ার্ডে রেলের বগি কাটার কাজ করছিলেন। জখম তারক বলেন, এদিন খেয়ে দেয়ে বিশ্রাম নিচ্ছিলাম। দুপুর ২টো ১৫ মিনিট নাগাদ দু’জন ছেলে আসে। ওদের মুখে মাস্ক ছিল। মালিকের খোঁজ করছিল। মালিক কাজের এখানে আসেন কি না জানতে চাইছিল। মালিকের ফোন লাগছে না বলে ওরা জানায়। আমরা জানাই, উনি অসুস্থতার জন্য আসেননি। তারপরই ওরা একটি চিঠি আমার পাশে থাকা একজনকে দেয়। ফোন বের করতেই তা কেড়ে নেয়। তারপরই গুলি করা শুরু করে। আমি রেলের বগির নীচ দিয়ে পালানোর চেষ্টা করি। সেই সময় পিঠে গুলি লাগে। আগে কোনওদিন এরকম হয়নি।
ঘটনার প্রত্যক্ষদর্শী রাম কুমার বলেন, ওরা দু’জন আমাকেই চিঠিটা দেয়। গুলি করতে করতে পকেটে থাকা টাকা, মোবাইল সব দিয়ে দিতে বলে। আমরা চারজন ছিলাম। কোনওক্রমে বেঁচে গিয়েছি। ডালমিয়া গ্রুপ রেলের বগি কাটিংয়ের কাজের বরাত পায়। তার পেটি ঠিকাদার হিসেবে ওই কাজ শুরু করেন আদ্রারই বাসিন্দা রামাশঙ্কর সিং। এদিন ওই দুষ্কৃতীরা রামাশঙ্কর সিং ও তাঁর ছেলের খোঁজ করছিল। তারা একটি হুমকি চিঠিও দেয়। খাতার ছেঁড়া পাতায় ইংরেজি হরফে ওই চিঠি লেখা হয়। তাতে সুনীল ডালমিয়া নামে এক ব্যক্তিকে হুমকি দেওয়া হয়েছে। চিঠির প্রেরককে জিজ্ঞাসা না করে কোনও সামগ্রী তুলতে নিষেধ করা হয়েছে।
রামাশঙ্করবাবু বলেন, দুষ্কৃতীরা আমার ও ছেলের খোঁজ করছিল বলে জেনেছি। চিঠিতে ওদের পেমেন্ট ক্লিয়ার করার কথা বলা হয়েছে। ওসব মূল মালিকদের বিষয়। আমি ওই বিষয়ে কিছু জানি না। আমাকে আগেও এনিয়ে ফোন করেছিল। আতঙ্কে আছি।

17th     May,   2022
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ