বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

আজ থেকে দীঘায় হলুদ সতর্কতা

নিজস্ব প্রতিনিধি, তমলুক: বঙ্গোপসাগরে ফের নিম্নচাপ ঘনীভূত হওয়ার ফলে আজ, রবিবার থেকে টানা তিনদিন ভারী বৃষ্টি ও ৪০-৫০কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সম্ভাবনা রয়েছে পূর্ব মেদিনীপুরে। উপকূল এলাকায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তিনদিন মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। যেসকল মৎস্যজীবী সমুদ্রে গিয়েছেন, তাঁদের শনিবার রাতের মধ্যেই ফিরে আসার বার্তা পাঠানো হয়েছিল। জানা গিয়েছে, সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। পর্যটকদেরও সমুদ্রস্নানে নিষেধ করা হবে। ব্লক প্রশাসন, পুলিস এবং মৎস্য দপ্তরকে সতর্ক করে দিয়েছে জেলা বিপর্যয় ব্যবস্থাপন বিভাগ।
জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, অন্ধ্র উপকূল এবং লাগোয়া পশ্চিম-মধ্য বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনীভূত হয়েছে। যেকারণে বঙ্গোপসাগরের দক্ষিণ-পূর্ব দিক থেকে ঝোড়ো হাওয়া গাঙ্গেয় উপকূলে আছড়ে পড়বে। এরফলে ১৭থেকে ১৯অক্টোবর পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে। ঘণ্টায় ৪০থেকে ৫০কিলোমিটার বেগে ঝড় বইবে। তাতেই উত্তাল হতে পারে সমুদ্র। তাই মৎস্যজীবীদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।
শনিবারও জেলায় বিভিন্ন জায়গায় বৃষ্টিপাত হয়েছে। তবে, রবিবার থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। সঙ্গে থাকবে ঝোড়ো হাওয়া। রবিবার সকাল থেকেই দীঘা উপকূলে মাইকিং করে সতর্কতা জারি করা হবে। বিজয়া দশমীর পরও দীঘায় ভালো সংখ্যক পর্যটক আছেন। তাই পর্যটকদের সুরক্ষায় দীঘা, শঙ্করপুর, তাজপুর এবং মন্দারমণিতে সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হবে। দীঘা, দীঘা মোহনা এবং মন্দারমণি কোস্টাল থানাকে সতর্ক করা হয়েছে। ভগবানপুর ও পটাশপুরে বিভিন্ন জায়গা এখনও জলমগ্ন। সরকারিভাবে ত্রাণ শিবির গোটানো হলেও এখনও ভগবানপুর-১ ও ২ব্লকে প্রায় এক হাজার মানুষ বিভিন্ন স্কুল ঘরে আশ্রয় নিয়ে আছেন। এক মাসের বেশি সময় তাঁরা ঘরে ফিরতে পারছেন না। নিম্নচাপের জেরে ভারী বৃষ্টিতে ভগবানপুর ও পটাশপুরের বন্যা দুর্গত এলাকায় আরও পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে। জেলা বিপর্যয় ব্যবস্থাপন অফিসার মৃত্যুঞ্জয় হালদার বলেন, একটি নিম্নচাপ ঘনীভূত হয়েছে। যেকারণে ১৭থেকে ১৯অক্টোবর ভারী বৃষ্টি এবং ৪০-৫০কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়ার সতর্কবার্তা জারি করা হয়েছে। মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আমরা ব্লক প্রশাসন, পুলিস এবং মৎস্য দপ্তরকে বিষয়টি সম্পর্কে অবগত করেছি। উপকূল বরাবর হলুদ সতর্কতা জারি হয়েছে।  দীঘার সমুদ্রে ভিড়। -নিজস্ব চিত্র

17th     October,   2021
 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021