বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
রাজ্য
 

প্রচারে বিতর্কিত মন্তব্য এড়িয়ে চলুন
রাজ্য নেতারা, চাইছে বিজেপি নেতৃত্ব
২৪ ঘন্টার জন্য দিলীপ ঘোষের প্রচারে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিনিধি, নয়াদিল্লি: বাংলার বাকি দফার প্রচারে বিতর্কিত মন্তব্য এড়িয়ে চলুন রাজ্যের নেতারা। এমনটাই চাইছে কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। তারা মনে করছে, বিতর্কিত মন্তব্যের জেরে দলের প্রথম সারির কোনও নেতা যদি শাস্তির মুখে পড়েন, তাহলে তার প্রভাব পড়ছে বিজেপির প্রচারের উপর। এই ঘটনায় আদতে ক্ষতিগ্রস্ত হয়েছে দলের ভাবমূর্তি। এদিকে শীতলকুচি নিয়ে মন্তব্যের জেরে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষের প্রচার ২৪ ঘণ্টার জন্য নিষিদ্ধ করেছে কমিশন। বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টা থেকে শুক্রবার সন্ধ্যা পর্যন্ত এই সিদ্ধান্ত কার্যকর থাকবে। আর এক বিজেপি নেতা সায়ন্তন বসুকেও এই ইস্যুতে শোকজ করেছে কমিশন।
এ ব্যাপারে ইতিমধ্যেই দলের বঙ্গ ব্রিগেডকে সুনির্দিষ্ট বার্তা দিয়েছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব। এমনটাই জানা যাচ্ছে দলের শীর্ষ সূত্রে। বিশেষ করে রাজ্যে বিজেপির নির্বাচনী প্রচারের ফাঁকে যে কর্মী সম্মেলনগুলি চলছে, সেগুলিতেই দলের কেন্দ্রীয় নেতৃত্ব কর্মী-সমর্থক এবং নেতাদের উদ্দেশে এই বার্তা দিচ্ছেন বলে খবর। এবং সেইমতোই প্রয়োজনীয় পদক্ষেপ নিতে বলা হচ্ছে বিজেপির রাজ্য পার্টিকে।
সম্প্রতি কোচবিহারের শীতলকুচিতে গুলি-কাণ্ডের পর রাজ্য বিজেপির একাধিক শীর্ষ নেতার বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার অভিযোগ ওঠে। এই পরিস্থিতি খতিয়ে দেখে পদক্ষেপও নেয় নির্বাচন কমিশন। বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে কারণ দর্শানোর নোটিস দেওয়া হয়। দলের প্রাক্তন রাজ্য সভাপতি তথা এবারের বিধানসভা নির্বাচনে হাবড়ার প্রার্থী রাহুল সিনহার প্রচারের উপর ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞাও জারি করা হয়। দলের অন্দরের খবর, গোটা ঘটনায় কিছুটা হলেও যে ব্যাকফুটে চলে যেতে হয়েছে গেরুয়া শিবিরকে, তা কার্যত মেনে নিয়েছে কেন্দ্রীয় পার্টি। আর তারপরেই এই ইস্যুতে দলগতভাবে ব্যবস্থা নিতে মরিয়া হয়েছেন বিজেপির দিল্লির নেতারা। বঙ্গ বিজেপির নেতৃত্ব বিভিন্ন দলীয় প্রচারে কী বলছেন, তার উপর নজরদারিও চালানো হচ্ছে বলে কেন্দ্রীয় বিজেপি সূত্রের খবর। - ফাইল চিত্র

16th     April,   2021

মুখ্যমন্ত্রীর ৪টি চিঠি নিয়ে মুখে কুলুপ
মমতাকে এড়িয়ে ডিএমদের সঙ্গে
কোভিড-বৈঠক ‘উদ্বিগ্ন’ মোদির

রাজ্যে রাজ্যে বাড়ছে সংক্রমণ এবং মৃত্যু। টিকা, অক্সিজেন, হাসপাতালে বেডের আকাল দেশজুড়ে। এই সঙ্কটকালে সার্বিক টিকাকরণ এবং অক্সিজেনের দাবিতে বারবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ হয়েছেন একাধিক অবিজেপি রাজ্যের মুখ্যমন্ত্রীরা। এদিনও ১২ জন বিরোধী নেতা মিলিতভাবে চিঠি দিয়েছেন নরেন্দ্র মোদিকে। যদিও পত্রাঘাত পর্বে অন্যতম অবশ্যই মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বিগত কয়েকদিনে নরেন্দ্র মোদিকে চারটি চিঠি পাঠিয়েছেন। অথচ প্রধানমন্ত্রী উত্তর দেওয়ার প্রয়োজন অনুভব করেননি।

 
 
কলকাতা
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
কিংবদন্তী গৌতম
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
12th     May,   2021