বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

৭২ মহিলাকে ২ হাজার টাকা করে, সন্দেশখালি কাণ্ডে বিজেপি চক্রান্তের দ্বিতীয় পর্ব ভাইরাল 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: সন্দেশখালি পার্ট-২। আবার একটি ভাইরাল ভিডিও। আর সেখানেই শোনা গেল ‘বিতর্কিত’ গঙ্গাধর কয়ালের বিস্ফোরক মন্তব্য। 
‘সন্দেশখালির ৭২ জন মহিলাকে দেওয়া হয়েছিল দু’হাজার টাকা করে। এককালীন।’ এমনই চাঞ্চল্যকর মন্তব্য সন্দেশখালি-২ বিজেপির মণ্ডল সভাপতি গঙ্গাধর কয়ালের। শনিবার গভীর রাতে একটি ইউটিউবের চ্যানেলে আপলোড হয় সন্দেশখালির স্টিং অপারেশনের নতুন ভিডিও। যদিও ভিডিওর সত্যতা যাচাই করেনি ‘বর্তমান’। তবে এই ভিডিও সামনে আসতেই নতুন মোড় নিয়েছে সন্দেশখালি কাণ্ড। সাতদিন আগে, গত ৪ মে সন্দেশখালি নিয়ে স্টিং অপারেশনের প্রথম ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। সামনে আসে সন্দেশখালি নিয়ে ‘বিজেপির ষড়যন্ত্রে’র কাহিনি। সেই ভিডিওতেও দেখা গিয়েছিল গঙ্গাধর কয়ালকে। বঙ্গ বিজেপির এক শীর্ষনেতার অঙ্গুলিহেলনে কীভাবে গোটা বিষয়টিকে এগিয়ে নিয়ে যাওয়া হয়েছিল, ওই ভিডিওতে তার বিবৃতি দিয়েছিলেন তিনি। কিন্তু এবারের ভিডিও যেন আরও মারাত্মক! ৪৬ মিনিট ৭ সেকেন্ডের এই ভিডিওতে গঙ্গাধরকে বলতে শোনা গিয়েছে, কীভাবে ৭২ জন মহিলাকে একদফায় টাকা দেওয়া হয়েছে। জনৈক শান্তনুর হাতেও নগদ টাকা পৌঁছে দেওয়া হয়। সেই শান্তনু আবার তাঁর এলাকায় পাঁচ হাজার টাকা করে বিলিয়েছিলেন বলে ভিডিওতে দাবি করতে শোনা যাচ্ছে বিজেপির মণ্ডল সভাপতিকে।
আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ‘অর্থ’ ও ‘অস্ত্র’—দু’য়েরই যে প্রয়োজন রয়েছে, এদিনের সামনে আসা ভিডিওতে সেকথাও বলতে শোনা যায় গঙ্গাধরকে। সেখানে তাঁকে বলতে শোনা যাচ্ছে, ‘আপাতত আমার চলার জন্য এক লক্ষ টাকা লাগবে। সঙ্গীদের মোটরবাইকে তেল ভরার ব্যবস্থাও করতে হবে। মদের জন্য ৫০টি বুথে ৫ হাজার টাকা করে দিতে হবে। প্রয়োজন ৫০টি পিস্তলও।’ এই পিস্তল চালানোর জন্য ‘ম্যানপাওয়ার’ও যে হাতে রয়েছে, সেকথাও হাসতে হাসতে বলতে দেখা যায় গঙ্গাধরকে। বন্দুক চালানোর জন্য কত কার্তুজ লাগবে, তার বিস্তারিত হিসেবও করতে শোনা গিয়েছে তাঁকে। গঙ্গাধর বলেন, ৫০টি পিস্তলের জন্য ৩৬০ রাউন্ড গুলি প্রয়োজন। প্রশাসনের কর্তা ও  নেতা-মন্ত্রীরা এলাকায় এলেই যাতে বিক্ষোভ দেখানো হয়, সেই ছক কষার কথাও বলতে শোনা যায় বিজেপির এই নেতাকে।
সন্দেশখালিকে হাতিয়ার করে বসিরহাট লোকসভা জেতার জন্য বিজেপি যে ব্লু-প্রিন্ট সাজিয়েছিল, সেটাও ফাঁস করে দিয়েছেন গেরুয়া শিবিরের এই নেতা। ভিডিওতে তাঁকে বলতে শোনা গিয়েছে, ‘প্রথমে জিততে হবে লোকসভা। পরে বিধানসভার জন্য আলাদা ব্যাপার হবে।’ ৪৬ মিনিটের এই ভিডিওর প্রথম অংশটুকু থেকেই যে তথ্য সামনে এসেছে, তাতে চতুর্থ দফার ভোটের মুখে গেরুয়া শিবির আরও বেসামাল হয়ে পড়ল বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। 
সন্দেশখালি নিয়ে দেশে শোরগোল ফেলে দিয়েছেন নরেন্দ্র মোদি, অমিত শাহরা। প্রচারে তৃণমূলের বিরুদ্ধে এটাই তাঁদের মূল হাতিয়ার। এই ইস্যুকে সামনে রেখে ভোটপর্বে বিজেপি যে তৃণমূল বিরোধী হাওয়া তোলার ছক কষেছিল, তা ফাঁস হয়ে গিয়েছে বলে দাবি একাধিক বিরোধী দলের নেতানেত্রীদের।

12th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ