বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভোট প্রচারে আজ আমডাঙায় মমতার সভা, বাগদায় অভিষেক

নিজস্ব প্রতিনিধি, বারাসত ও সংবাদদাতা, বনগাঁ: আজ, রবিবার লোকসভা নির্বাচনের প্রচারে আমডাঙায় সভা করতে আসছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সঙ্গে বাগদায় সভা করতে আসছেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। একই দিনে দু’টি ‘হাইভোল্টেজ’ সভা ঘিরে জেলার তৃণমূল কর্মী-সমর্থকদের মধ্যে উৎসাহ তুঙ্গে। দুই সভার নিরাপত্তা সহ খুঁটিনাটি বিষয় সরেজমিনে খতিয়ে দেখছেন পুলিস ও প্রশাসনের কর্তারা।
আকাশপথে বাগদা পৌঁছবেন তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড। সভাস্থল থেকে প্রায় দু’কিলোমিটার দূরে ২ নম্বর কলোনি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে তৈরি হয়েছে হেলিপ্যাড। সেখানে থেকে সড়কপথে সভাস্থলে যাবেন তিনি। গত দু’দিনে গোটা এলাকা পুলিসি নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। আশপাশের বাড়ির ছাদ থেকে নজরদারি চালাচ্ছে পুলিস। বনগাঁ লোকসভার বাগদা বিধানসভা এবার তৃণমূলের কাছে খুবই গুরুত্বপূর্ণ। কারণ, গত বিধানসভা নির্বাচনে এই কেন্দ্রের বিজেপির প্রার্থী বিশ্বজিৎ দাস দলবদল করে এবার লোকসভায় তৃণমূলের প্রার্থী হয়েছেন। তৃণমূলের দাবি, বিশ্বজিৎবাবুর সমর্থনে সভায় লক্ষাধিক মানুষের সমাগম হবে।
প্রসঙ্গত, ২০১৯-এর লোকসভা নির্বাচনে তৃণমূলের শক্ত ঘাঁটি বনগাঁয় থাবা বসায় বিজেপি। জয়ী হন বিজেপির শান্তনু ঠাকুর। ২০২১ সালের বিধানসভা নির্বাচনেও তৃণমূলের ভরাডুবি হয় বনগাঁয়। মহকুমার চারটি বিধানসভা কেন্দ্রে বিজেপি জয়লাভ করে। এবারের নির্বাচনে নিজেদের হারানো জমি ফিরে পেতে মরিয়া চেষ্টা চালাচ্ছে তৃণমূল। ইতিমধ্যে প্রচারে ঝড় তুলেছেন তৃণমূল প্রার্থী। পঞ্চায়েত ভোটে শান্তনু ঠাকুরের নিজের বুথেই বিজেপি প্রার্থী হেরে গিয়েছেন। তারপর ঠাকুরবাড়িতে বড়মার ঘরে যেভাবে শান্তনু ঠাকুর তালা দিয়েছিলেন বলে অভিযোগ, তাতে বনগাঁ লোকসভার মতুয়াদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে। তাছাড়া, বিজেপির নির্বাচনী ইস্যু সিএএ নিয়েও চলছে রাজনৈতিক তরজা। এসব বিষয়ে অভিষেক কী বার্তা দেন, সেদিকে নজর রয়েছে মতুয়া সমাজের। 
আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনসভা হবে আমডাঙার সাধনপুর হাইস্কুল মাঠে। মাঠ লাগোয়া জমিতে তৈরি হয়েছে অস্থায়ী হেলিপ্যাড। এই বিধানসভা বারাকপুর লোকসভার মধ্যে পড়ে। এই কেন্দ্রের তৃণমূল প্রার্থী পার্থ ভৌমিকের সমর্থনে সভা করবেন নেত্রী। এই বিধানসভাটি সংখ্যালঘু অধ্যুষিত। ১১টি গ্রাম পঞ্চায়েত রয়েছে। ২০১৯-এর লোকসভা নির্বাচনে আমডাঙা থেকে তৃণমূলের লিড ছিল ৩৭ হাজার ২৫০। পঞ্চায়েত ও বিধানসভা নির্বাচনে সংখ্যালঘু ভোট শাসকদলের পক্ষেই ছিল। এবারেও তৃণমূলের পক্ষে জয়ের সেই মার্জিন বজায় রাখতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন বিধায়ক রফিকুর রহমান। পার্থ ভৌমিকও আমডাঙাকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন। কয়েকমাস আগে হাবড়ায় প্রশাসনিক সভার শেষে আমডাঙার বিধায়ক রফিকুর রহমানের সঙ্গে আলাদাভাবে কথা বলেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মার্জিন বাড়ানোর নির্দেশও দিয়েছিলেন তিনি। এই আবহে সভা থেকে মমতা কী বার্তা দেন, সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

12th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ