বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

আলিপুর: মনোনয়ন ঘিরে শাসক, বিরোধী দলের মধ্যে দফায় দফায় উত্তেজনা

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: মনোনয়ন জমা দেওয়াকে কেন্দ্র করে ঘটনাবহুল আলিপুর। সিপিএম মনোনয়ন দিতে আসার সময় প্রথমে পুলিসের সঙ্গে ধস্তাধস্তি হয়, পরে গোপালনগরের কাছে তৃণমূল কর্মীদের সঙ্গে তাদের ঝামেলা হয়। এই পর্ব মিটে যাওয়ার পর ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস এবং যাদবপুরের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ আলিপুরে জেলাশাসকের কার্যালয়ে মনোনয়ন দিতে এলে ফের উত্তপ্ত হয় এলাকা। দুই দলের কর্মী, সমর্থকরা স্লোগান-পাল্টা স্লোগান দিতে থাকেন। প্রায় হাতাহাতির উপক্রম হয়েছিল। যদিও পুলিস পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। 
বৃহস্পতিবার সকালে দক্ষিণ ২৪ পরগনার চারটি এবং কলকাতা দক্ষিণ লোকসভা আসনে মনোনয়ন জমা দেওয়ার জন্য হাজরা মোড়ে জমায়েত করেছিলেন বাম প্রার্থী সহ দলীয় কর্মীরা। প্রথমে সেখানে পুলিস তাঁদের মিছিল করার অনুমতি দেয়নি। কিন্তু সেসব উপেক্ষা করেই দু’টি হুডখোলা গাড়িতে করে প্রার্থীরা এগিয়ে চলেন আলিপুরের দিকে। সঙ্গে মিছিল করে আসছিলেন দলীয় কর্মীরা। মুখ্যমন্ত্রীর বাড়ি কাছাকাছি আসতেই পুলিস আরও এক দফা ব্যারিকেড করে বামেদের এই মিছিল আটকানোর চেষ্টা করে। আর তখনই দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। সেই বাধা টপকে যখন গোপালনগরের মুখে আসে সিপিএমের মিছিল, তখন সেখানে কলকাতা দক্ষিণের তৃণমূল প্রার্থী মালা রায়ের সমর্থনে শাসকদলের কর্মীরা আগে থেকে অপেক্ষা করছিলেন। সেখানে সিপিএম-তৃণমূলের মধ্যে তুলকালাম বেধে যায়। 
দু’পক্ষই একে অপরের বিরুদ্ধে মারমুখী হয়ে ওঠে। বেশ কিছুক্ষণ সেখানে উত্তেজনা ছিল। পরে সেখান থেকে বামেদের চার প্রার্থী আলিপুরে জেলাশাসকের কার্যালয়ে ঢুকতে গেলে আবারও পুলিস তাঁদের বাধা দেওয়ার চেষ্টা করে। কিন্তু সেসব ঠেলে ভিতরে ঢোকেন প্রার্থী ও দলীয় কর্মীরা।  
যাদবপুর, ডায়মন্ডহারবার, মথুরাপুর এবং জয়নগরের বাম প্রার্থীরা যে যার রিটার্নিং অফিসারের কাছে গিয়ে মনোনয়ন জমা দেন। তাঁদের এই পর্ব মিটে যাওয়ার কিছুক্ষণ বাদে ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অভিজিৎ দাস মিছিল করে আসেন। 
তার কয়েক মিনিটের মধ্যেই যাদবপুর লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ হাজির হন আলিপুরে। তাঁর সঙ্গে রাজ্যের মন্ত্রী অরূপ বিশ্বাস সহ একাধিক বিধায়ক ছিলেন। প্রার্থী জেলাশাসকের ঘরে মনোনয়ন জমা দিতে যাওয়ার পরই তৃণমূল ও বিজেপির কর্মী সমর্থকদের মধ্যে শুরু হয় স্লোগানিং। ক্রমশ উত্তেজনার পারদ চড়তে থাকে।
দুই দলের কর্মীরা একে অপরের দিকে তেড়ে যান। একটা সময় দু’পক্ষের মধ্যে হাতাহাতি বাধার উপক্রম হয়। কিন্তু কোনও অপ্রীতিকর ঘটনা ঘটেনি। কারণ আগে থেকেই সেখানে লালবাজারের কমব্যাট ফোর্স মোতায়েন ছিল। কিছু বাড়তি ফোর্স আনানো হয় স্থানীয় থানাগুলি থেকেও। রাস্তায় গার্ডরেল বসিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে 
আনে পুলিস।

10th     May,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ