বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

নবম স্থানাধিকারী রহড়ার অহনের প্রেম গান, পড়তে চান স্ট্যাটিস্টিক্স

নিজস্ব প্রতিনিধি, বরানগর: সকালে রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে গান গেয়ে আপামর শ্রোতাকে তিনি মুগ্ধ করেছিলেন। বেলা বাড়তেই দেখা গেল সেই ছাত্রই গর্বিত করলেন রহড়া তথা  উত্তর ২৪ পরগনা জেলাবাসীকে। মিশন বয়েজ হোম হাইস্কুল থেকে রহড়ার অহন চক্রবর্তী এবার রাজ্য মেধাতালিকায় নবম স্থানে পেয়েছেন। জেলার মধ্যে সেরা দশে এবার একমাত্র অহনই স্থান করে নিয়েছেন। তাঁর এই সাফল্যে পরিবারের পাশাপাশি মিশনের মহারাজরাও উচ্ছ্বসিত। এদিন বিকেলে স্কুলে এসে অহনকে সংবর্ধনা জানান জেলা বিদ্যালয় পরিদর্শক শান্তনু সিনহা। অন্যদিকে, এবার উত্তর ২৪ পরগনা জেলা থেকে ৯২.০৫ শতাংশ ছাত্রছাত্রী পাশ করেছেন।
রহড়ার বাসিন্দা অহন ছোট থেকেই মিশনের ছাত্র। তাঁর বাবা দেবাশিস চক্রবর্তী এলআইসি এজেন্ট। মা লিলি চক্রবর্তী গৃহবধূ। পড়াশোনায় বরাবর মেধাবী অহনের প্রথম প্রেম গান। অবসরের বিনোদন হোক বা বিষাদ, গান তাঁর একমাত্র আশ্রয়। তাঁর জীবনের আদর্শ পণ্ডিত অজয় চক্রবর্তী। প্রতিদিন আট থেকে দশ ঘণ্টা পঠন পাঠনের পাশাপাশি নিয়মিত রেওয়াজ চালিয়েছেন। এদিন সকালে মিশনে রবীন্দ্র জয়ন্তীর অনুষ্ঠানে গান গাইতে এসেছিলেন। তাঁর গানে মুগ্ধ মহারাজরাও। মাধ্যমিকে সেরা দশে আসতে না পারলেও সম্ভাব্য ১২তম স্থানে ছিলেন। এবার তাই সেরা দশে থাকার প্রতিজ্ঞা নিয়ে লড়াই শুরু করেছিলেন। তাঁর প্রাপ্ত নম্বর ৪৮৮। সাফল্যের বিষয়ে অহন জানিয়েছেন, ভবিষ্যতে আমি স্ট্যাটিস্টিক্স নিয়ে পড়তে চাই। আইএসআইয়ের (ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট) এন্ট্রাস পরীক্ষা রয়েছে রবিবার। স্ট্যাটিস্টিক্স নিয়ে গবেষণা করাই তাঁর লক্ষ্য। পড়ার বাইরে একমাত্র ভালো লাগা গান। পড়ুয়াদের উদ্দেশে তাঁর পরামর্শ, যখন যে কাজ করবে, তা মন দিয়ে করতে হবে। বিষয়ের উপরে ভালোবাসা থাকলে সাফল্য আসবেই।
শুধু অহন নয়, সার্বিকভাবে রহড়া মিশনের সাফল্য জেলার যে কোনও স্কুলের কাছে ঈর্ষণীয়। মেধাতালিকার সম্ভাব্য ১৩ তম স্থানে রয়েছেন শৌর্য মুখোপাধ্যায়। তাঁর প্রাপ্ত নম্বর ৪৮৪। কলা বিভাগ থেকে সর্বোচ্চ নম্বর পেয়েছেন শ্রীনাভ চক্রবর্তী। তাঁর প্রাপ্ত নম্বর ৪৭৪। এবার স্কুল থেকে পরীক্ষা দিয়েছিলেন মোট ১২৭ জন পরীক্ষার্থী। তারমধ্যে ১২৪ জন প্রথম বিভাগে উত্তীর্ণ হয়েছেন। ৯০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ৩২ জন। ৮০ শতাংশের বেশি নম্বর পেয়েছে ৮৮ জন ছাত্র। রামকৃষ্ণ মিশন বয়েজ হোম হাইস্কুল, রহড়ার প্রধান শিক্ষক স্বামী মুরলীধরানন্দ বলেন, অহন স্কুলের সম্মান অক্ষুণ্ণ রেখেছে। প্রত্যেক বছর স্কুল সেরা দশে কেউ না কেউ থাকে। আমরা অত্যন্ত খুশি। অহন ছোট থেকেই অত্যন্ত মেধাবী। ঈশ্বরপ্রদত্ত গানের গলা। প্রার্থনা করি ও আরও সাফল্য অর্জন করুক। -নিজস্ব চিত্র

9th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ