বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

কাল-পরশু আলিপুরে চলবে মনোনয়ন, হাজরা ও সংলগ্ন রাস্তায় যানজটের আশঙ্কা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজ্যে সপ্তম তথা শেষ দফার ভোট হবে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনার ছ’টি কেন্দ্রে। সবক’টি কেন্দ্রের প্রার্থীই আলিপুরে মনোনয়ন পত্র জমা দেবেন। এই ছ’টি কেন্দ্রেই রয়েছেন একাধিক ‘হেভিওয়েট’ প্রার্থী। তাঁরা মনোনয়ন জমা দেওয়ার জন্য বেছে নিয়েছেন ৯ ও ১০ মে। রাজনৈতিক দলগুলির সূত্রে জানা গিয়েছে, কাল ও পরশু প্রার্থীরা হাজরা থেকে মিছিল করে আলিপুর যাবেন। এর জেরে হাজরা ও সংলগ্ন এলাকায় ব্যাপক যানজট হতে পারে বলে আশঙ্কা করছে কলকাতা পুলিস। প্রয়োজনে হাজরা থেকে জাজেস কোর্ট পর্যন্ত রাস্তা বন্ধ রাখাও হতে পারে বলে জানা গিয়েছে। 
কালই বেশিরভাগ প্রার্থী মনোনয়ন পত্র জমা দেবেন বলে খবর। কলকাতা দক্ষিণের তৃণমূল কংগ্রেস প্রার্থী মালা রায়, বাম প্রার্থী সায়রা শাহ হালিম ওই দিন মনোনয়ন জমা দেবেন। মালা রায় রাসবিহারী মোড় থেকে মিছিল করে আলিপুর পৌঁছতে পারেন। তবে এই কর্মসূচি এখনও চূড়ান্ত নয়। সায়রা রোড শো করবেন হাজরা থেকে। যাদবপুরের তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ, বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় ও বাম প্রার্থী সৃজন ভট্টাচার্য এদিনই মনোনয়ন দেবেন। তাঁরাও হাজরা থেকে রোড শো, মিছিল করবেন বলে জানা যাচ্ছে। এর পাশাপাশি জয়নগর, মথুরাপুর, ডায়মন্ডহারবার কেন্দ্রের বাম প্রার্থীরা কাল, বৃহস্পতিবার মনোনয়ন জমা দেবেন। পরের দিন, শুক্রবার হাজরা থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা করে আলিপুরে মনোনয়ন দিতে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। 
ট্রাফিক পুলিস মনে করছে, এসব কর্মসূচির কারণে যানবাহনের চাপ বাড়তে পারে জাজেস কোর্ট রোড, কালীঘাট, রাসবিহারী, শ্যামাপ্রসাদ মুখার্জি রোড, বন্ডেল রোড, ভবানীপুরে। পুলিস সূত্রে খবর, সোমবার পর্যন্ত রাজনৈতিক দলগুলির কোনও কর্মসূচির চিঠি এসে পৌঁছয়নি। তবে তা এলে প্রয়োজনমতো যাবতীয় ব্যবস্থা রাখা হবে। হাজরা মোড়ে বাড়তি পুলিস বাহিনী মোতায়েন রাখা হবে। পাশাপাশি, প্রয়োজনে রাস্তা বন্ধ রাখতে হলে যানবাহনের জন্য বিকল্প ব্যবস্থাও রাখবে কলকাতা পুলিস। বিকল্প রুটে গাড়ি ঘুরিয়ে দেওয়া হতে পারে বলে ট্রাফিক বিভাগ সূত্রে জানা গিয়েছে। সেক্ষেত্রে কাজের দিনে হাতে বাড়তি সময় নিয়ে বেরনোর পরামর্শ দিয়েছে পুলিস।   

8th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ