বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সন্তানহারা মায়ের বিলাপে নীরব নেতাজিপল্লি, ন্যায়বিচারের দাবি

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: মঙ্গলবারও শোকের ধাক্কা কাটিয়ে উঠতে পারেনি পাণ্ডুয়ার তিন্না গ্রামের নেতাজিপল্লি। থমথমে ছিল গোটা পাড়া। মাঝে মাঝে শুধু চাপা কান্নার আওয়াজ এসেছে বোমা বিস্ফোরণে মৃত রাজ বিশ্বাসের মামার বাড়ি থেকে। সন্তানহারা বোনকে বর্ধমানের বাড়িতে ফিরতে দেননি দাদা। গুমরে গুমরে কেঁদেছেন অপর্ণা বিশ্বাস। যতবার সেই কান্নার আওয়াজ কানে এসেছে, নিঝুম হয়েছে নেতাজি কলোনি। তবে একটি বিষয় মঙ্গলবার নেতাজি কলোনির বাসিন্দারা স্পষ্ট করে দিয়েছেন। তা হল, মৃত্যু নিয়ে রাজনীতি চান না তাঁরা। শুধু চান ন্যায়বিচার। একই দাবি জানিয়েছে বোমা বিস্ফোরণে মৃত শিশুর পরিবারও।  
পাণ্ডুয়ার বিধায়ক রত্না দে নাগের উদ্যোগে জখম রূপম বল্লভকে এদিন আর জি কর মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়। আরেক জখম শিশু সৌরভ চৌধুরীকে সোমবার রাতেই কলকাতার হাসপাতালে রেফার করা হয়েছিল। পাশাপাশি বিস্ফোরণ কাণ্ডে ধৃত গৃহবধূ রীতা বল্লভকে মঙ্গলবার চুঁচুড়া আদালতে পেশ করেছিল পুলিস। স্থানীয় বিক্ষোভের আশঙ্কায় সোমবার গ্রেপ্তার করার পর তাঁকে অন্য একটি থানার হেফাজতে রাখা হয়েছিল। পুলিস সূত্রে জানা গিয়েছে, তাঁকে তিনদিনের পুলিস হেফাজতে নির্দেশ দিয়েছেন বিচারক। এই ঘটনায় দ্বিতীয় অভিযুক্ত রীতার দ্বিতীয় স্বামীর হদিশ এখনও মেলেনি। এদিন আদালতে যাওয়ার পথে রীতা অবশ্য নিজেকে নির্দোষ দাবি করেছেন। তিনি বলেন, নিজের সন্তানকে খুন করতে চাইব কেন? আমাকে ফাঁসানো হয়েছে। আমিও চাই, পুলিস সঠিক তদন্ত করুক। নেতাজিপল্লির বাসিন্দা প্রবীণা পূর্ণিমা দাস বলেন, একজন দশ বছরের নিরপরাধ শিশুর মৃত্যুর নিরপেক্ষ তদন্ত চাই। প্রকৃত অপরাধী গ্রেপ্তার হোক, রাজনীতি বন্ধ হোক। ছটফটে বাচ্চাটার কথা ভুলতে পারছি না। মনে হচ্ছে, বুকে পাথর চেপে বসে আছে। মৃত শিশুর মামিমা বর্ষা মিস্ত্রি বলেন, আমরা ন্যায়বিচার চাই। পাণ্ডুয়া থানার পুলিস জানিয়েছে, বোমা বিস্ফোরণের তদন্ত চলছে। রীতা বল্লভকে জিজ্ঞাসাবাদ করা হবে।
সোমবার সকালে বোমা বিস্ফোরণে কেঁপে উঠেছিল শান্ত নেতাজিপল্লি। বিস্ফোরণে মারা যায় দশ বছরের রাজ বিশ্বাস। সে বর্ধমান থেকে মামার বাড়ি নেতাজিপল্লিতে এসেছিল। বন্ধুদের সঙ্গে খেলতে গিয়ে বোমা বিস্ফোরণে ছিন্নভিন্ন হয়ে যায় তার শরীর। তার সঙ্গে আরও দুই শিশু জখম হয়েছিল। ঘটনার পর ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও ছন্দে ফেরেনি তিন্না গ্রামের নেতাজিপল্লি। মঙ্গলবার দুপুরেও শোকের স্পষ্ট ছাপ পল্লির প্রায় ঘরে ঘরে দেখা গিয়েছে। একটি নিষ্পাপ শিশুর মৃত্যু ও দু’জন শিশুর গুরুতর জখম হওয়াকে মেনে নিতে পারছেন না বাসিন্দারা। সেইসঙ্গে এক সন্তানহারা মায়ের বিলাপ আরও শোকাচ্ছন্ন করে রেখেছে নেতাজিপল্লিকে। 

8th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ