বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

ভাঙল ছাদের চাঙড়-নারকেল গাছ, বিদ্যুতের তার সরাতে গিয়েও মৃত্যু, শহরতলিতে ঝড়ের বলি ৩

নিজস্ব প্রতিনিধি, কলকাতা, হাওড়া ও চুঁচুড়া, সংবাদদাতা, বসিরহাট ও বারুইপুর: সোমবার মরশুমের প্রথম কালবৈশাখীতে সন্ধ্যায় সাতজনের মৃত্যুর খবর সামনে এসেছিল। তারপর রাতে জানা গেল, শহরতলিতে আরও তিনজনের মৃত্যু হয়েছে। এছাড়া আরও একটি মৃত্যু ঘিরে রহস্য তৈরি হয়েছে। তারই মধ্যে মঙ্গলবার রাতে ফের ঝড়-বৃষ্টির সাক্ষী থাকল কলকাতা সহ গোটা দক্ষিণবঙ্গই। মধ্যরাত থেকে মহানগরের বিভিন্ন অংশে শুরু হয় ঝড়-বৃষ্টি। হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনাতে বজ্রবিদ্যুৎ সহ দফায় দফায় বৃষ্টি হয়েছে।
সোমবার রাতে হাওড়ার বাঁকড়ায় বাড়ির চাঙড় ভেঙে পড়ে প্রাণ গিয়েছে এক বৃদ্ধার। তাঁর নাম মমতা চৌধুরী (৭৫)। অন্যদিকে দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরের সাউথ গড়িয়া নুড়িদানা এলাকায় খড়ের গাদা ঢাকতে গিয়ে নারকেল গাছ চাপা পড়ে আরও এক বৃদ্ধের মৃত্যু হয়। নাম জহর মণ্ডল(৬৬)। এছাড়া বসিরহাটের স্বরূপনগর ব্লকের হঠাৎগঞ্জে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় অশোক দাস নামে এক ব্যক্তির। বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে অশোকবাবুর বাড়ির টিনের চালে। সকালে হাত দিয়ে তার সরাতে গেলে বিদ্যুৎস্পৃষ্ট হন। তাঁকে স্বরূপনগরের শেওড়াপুল গ্রামীণ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।
পুলিস সূত্রে খবর, বাঁকড়ার চৌধুরীপাড়ায় মমতাদেবীর বাড়ি শতাধিক বছরের পুরনো। এদিন একাই ঘুমোচ্ছিলেন বৃদ্ধা। রাতে ঝড়-বৃষ্টির সময় ঘরের ছাদ থেকে বড়সড় চাঙড় খসে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। তাঁর স্বামী বারীন চৌধুরী মঙ্গলবার সকালে ঘুম থেকে ওঠার পর স্ত্রীকে ওই অবস্থায় দেখতে পান। ঘটনাস্থলে যায় লিলুয়া থানার পুলিস ও বিপর্যয় মোকাবিলা টিম। তারা দেহ উদ্ধার করে। অন্যদিকে বাঁকড়াতেই একটি নির্মীয়মাণ বহুতলের পাঁচিল ভেঙে পড়ে পাশের একটি টালির বাড়িতে। ঘটনাটি কবরপাড়া এলাকার। পাঁচিলের ভাঙা অংশ চাপা পড়ে জখম হন আসমা খাতুন নামে এক মহিলা। তাঁকে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তিনি সঙ্কটমুক্ত বলে জানা গিয়েছে।
দক্ষিণ ২৪ পরগনার বারুইপুরে বাড়ির পাশের জহর মণ্ডলের মৃত্যুর ঘটনার ক্ষেত্রে জানা গিয়েছে, খড় যাতে ভিজে না যায় তার জন্য প্লাস্টিক দিয়ে ঢাকতে গিয়েছিলেন বৃদ্ধ। তখন একটি নারকেল গাছ হু‌ড়মুড়িয়ে তাঁর মাথায় ভেঙে পড়ে। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। মৃতকে দু’লক্ষ টাকার ক্ষতিপূরণ দিয়েছে প্রশাসন। এর পাশাপাশি জানা গিয়েছে, ঝড়ে দক্ষিণ ২৪ পরগনায় জেলাজুড়ে কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। 
অন্যদিকে মঙ্গলবার সকালে পাণ্ডুয়ার সিমলাগড় মালিপাড়ার মাঠে এক গৃহবধূর মৃতদেহ উদ্ধার হয়। বছর চল্লিশের ওই মহিলার পরিচয় জানা যায়নি। ‘রাজনৈতিক’ কারণে মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। তবে পুলিসের দাবি, ওই মহিলার মুখের একদিক ঝলসে গিয়েছে। এবং গভীর আঘাতের চিহ্নও রয়েছে। তদন্তকারীদের প্রাথমিক অনুমান, বজ্রাঘাতে মৃত্যু হয়েছে মহিলার। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসার পর মৃত্যুর প্রকৃত কারণ স্পষ্ট হবে।  নিজস্ব চিত্র

8th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ