বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

তীব্র দহনে রাজারহাট জুড়ে তৃণমূলের ভোট প্রচারের নয়া হাতিয়ার জলসত্র

সংবাদদাতা, রাজারহাট: প্রখর রোদ উপেক্ষা করে অটো রিজার্ভ করে একটি পরিবার নিমন্ত্রণ রক্ষা করতে যাচ্ছিলেন। চিনারপার্ক সিগন্যালে অটোটি থামতেই, তৃণমূল কংগ্রেস কর্মীরা গ্লাসে করে ঠান্ডা গ্লুকোজ জল এগিয়ে দিলেন অটো বোঝাই যাত্রীদের দিকে। তীব্র দহনের মধ্যে রাজারহাটে একাধিক জায়গায় এভাবে জলসত্র খুলে ভোট প্রচারের নয়া কৌশল নিয়েছে জোড়াফুল শিবির।
১ জুন লোকসভা ভোট। তীব্র গরমে কর্মীদের সুস্থ রাখতে দিনের বেলায় ভোটপ্রচার কার্যত স্থগিত রেখেছে রাজারহাট-নিউটাউন বিধানসভার তৃণমূল কংগ্রেসের নির্বাচনী কমিটি। তবুও নির্বাচনে বারাসত লোকসভা কেন্দ্রের জোড়াফুল শিবিরের প্রার্থী কাকলি ঘোষ দস্তিদারকে বিপুল ভোটে জয়ী করতে পথে নেমেছেন জোড়াফুলের উৎসাহী কর্মীরা। রাজারহাটের শহর ও গ্রামীণ রাজারহাটের চৌমাথা, নারায়ণপুর, চিনারপার্ক, ঘুনি, হাতিয়াড়া ইত্যাদি অঞ্চলের জনবহুল মোড় ও একাধিক গুরুত্বপূর্ণ জায়গায় জলসত্র খুলে কৌশলী ভোটপ্রচার চলছে। দেওয়া হচ্ছে লেবুর শরবত, ওআরএস, গ্লুকোজ, ডাব, জল-বাতাসা ইত্যাদি।
কিন্তু এমন কর্মসূচি নিতে দেখা যায়নি বিরোধী রাজনৈতিক দল বাম, বিজেপি, বা আইএসএফকে। এ নিয়ে কটাক্ষ করে রাজারহাটের তৃণমূল নেতাদের বক্তব্য, বিরোধীরা আগে মানুষের পাশে দাঁড়ানো অভ্যাস করুন, তারপর না হয় ভোট চাইবেন। এ প্রসঙ্গে রাজারহাট-নিউটাউন বিধানসভা নির্বাচনী কমিটির চেয়ারম্যান বিধায়ক তাপস চট্টোপাধ্যায় বলেন, তৃণমূল কংগ্রেসই মানুষের ভবিষ্যৎ।
অন্যদিকে, কাকলির সমর্থনে রবিবার রাজ্য সরকারের একাধিক জনহিতকর প্রকল্পের সুবিধাভোগীদের নিয়ে বিষ্ণুপুরের জামালপাড়ায় বাড়ি বাড়ি ঘুরে প্রচার করল তৃণমূল। ছিলেন জেলা পরিষদ সদস্য আফতাবউদ্দিন, বিষ্ণুপুর দু’নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান অভিজিৎ নস্কর প্রমুখ। তাঁরা জানিয়েছেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জনদরদী প্রকল্পে অঞ্চলের বহু পরিবার উপকৃত। তাই উপভোক্তরা জামালপাড়ার বাড়ি বাড়ি গিয়ে, সরকারের প্রতিনিধি হিসেবে কাকলিদিকে বিপুল ভোটে জেতানোর আবেদন করেন।
অন্যদিকে, শনিবার বিকেলে বারাসত লোকসভা কেন্দ্রের আইএসএফ প্রার্থী তাপস বন্দ্যোপাধ্যায় মুহম্মদপুর মোড় থেকে বসিনা দরগা পর্যন্ত একটি র‍্যালি করেন। চাঁদপুরের বগডোবায় একটি পথসভাও হয়েছে। রাজারহাট-নিউটাউন বিধানসভার আইএসএফের নির্বাচনী কমিটির অবজারর্ভার রাজেশ ফকির জানিয়েছেন, ভোটপ্রচারে তৃণমূল নেতাদের দুর্নীতি মানুষের সামনে তুলে, আমরা সমাজবদলের ডাক দিয়েছি। রাজারহাট থেকে প্রার্থী ভালো লিড পাবেন। এদিকে, রাজারহাটে প্রচারে সে ভাবে দেখা যাচ্ছে না বাম প্রার্থী সঞ্জীব চট্টোপাধ্যায় ও বিজেপির স্বপন মজুমদারকে।  নিজস্ব চিত্র

6th     May,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ