বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

সিঙ্গুরে আবেদন আর অভিযোগেই প্রচারে ঝড় তুললেন রচনা, লকেট

নিজস্ব প্রতিনিধি, চুঁচুড়া: রবিবাসরীয় প্রচারে ঝড় তুললেন ডান থেকে বাম সবদলের প্রার্থীরা। আগামী ২০ মে হুগলি ও শ্রীরামপুর লোকসভা আসনের ভোট। সেই নিরিখে আর একটি রবিবার মিলবে প্রচারের জন্য। ফলে, শেষলগ্নের রবিবাসরীয় প্রচারে লাল, সবুজ, গেরুয়া সমস্ত পার্টির প্রার্থীরাই প্রচারে ঝাঁপিয়েছিলেন। গত কয়েকদিনের তুলনায় রবিবার রোদের তাপ ছিল কম। ফলে প্রচারের আয়োজন ও উন্মাদনায় বর্ণময় হয়ে উঠেছিল গঙ্গাপাড়ের বিভিন্ন জনপদ।
এদিনের প্রচারে মূল আকর্ষণ হয়ে উঠেছিলেন হুগলি লোকসভা কেন্দ্রের তৃণমূল এবং বিজেপি’র দুই প্রার্থী। তাৎপর্যপূর্ণভাবে এদিন তৃণমূল প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায় ও বিজেপির বিদায়ী সাংসদ লকেট চট্টোপাধ্যায় সিঙ্গুরেই প্রচারে গিয়েছিলেন। বর্ণময় শোভাযাত্রা, তারকা প্রার্থী ও মন্ত্রী-বিধায়কদের উপস্থিতিতে রচনার সিঙ্গুরের প্রচার এদিন জমজমাট হয়ে উঠেছিল। নাগরিকদের মধ্যে এমনিতেই রচনার আলাদা আকর্ষণ আছে। এদিন প্রচারের প্রতিপর্বে তা স্পষ্ট দেখা গিয়েছে। এদিন স্থানীয় শিবমন্দিরে পুজো দিয়ে রচনা রতনপুর, বেড়াবেড়ি, খাসেরচক, গোপালনগরে প্রচার সারেন। এদিন রচনা বলেন, সবাইকে একটিই কথা বলেছি, ‘আমাকে একবার সুযোগ দিন, হতাশ করব না’। এদিন সন্ধ্যায় চন্দননগরের সার্কাস মাঠে মন্ত্রী ইন্দ্রনীল সেনকে নিয়ে একটি জনসভাও করেন রচনা। এদিন রচনা যখন প্রচারে ব্যস্ত, তখন সিঙ্গুর গ্রামীণ হাসপাতালে মেয়াদ পেরিয়ে যাওয়া মেশিন দিয়ে গর্ভবতীদের আলট্রা সোনোগ্রাফি করানোর অভিযোগ তোলেন লকেট। সেখানে তিনি চিকিৎসকদের ধমক দেওয়া থেকে খারাপ মেশিনে পরীক্ষা করানোর কথা বলে রোগীদের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর চেষ্টা করেন। এনিয়ে ধুন্ধুমার কাণ্ড ঘটে। লকেট বলেন, শিশু ও মায়ের স্বাস্থ্য নিয়ে ছিনিমিনি খেলছে সিঙ্গুর হাসপাতাল কর্তৃপক্ষ ও রাজ্য সরকার। ২০১৭ সাল থেকে মেশিন রিনিউ করানো হয়নি। সেই মেশিনে পরীক্ষা করে ভুয়ো রিপোর্ট দিচ্ছে হাসপাতাল। 
যদিও হুগলির সিএমওএইচ ডাঃ মৃগাঙ্কমৌলি কর বলেন, আলট্রা সোনোগ্রাফি মেশিনের কোনও মেয়াদ হয় না। সিঙ্গুর হাসপাতালে ওই পরিষেবা পিপিপি মডেলে দেওয়া হয়। পরিচালনকারী সংস্থা তাদের লাইসেন্স হয়তো রিনিউ করেনি। কিন্তু সেটা আইনি জটিলতা, চিকিৎসার সঙ্গে সম্পর্ক নেই। মেশিন খারাপ নয়, তাই পরীক্ষা ভুল হওয়ারও প্রশ্ন নেই। হাসপাতালের চিকিৎসকরাই রিপোর্ট তৈরি করেন। এদিন লকেট সিঙ্গুরের বারুইপাড়া বাজার সহ একাধিক এলাকায় প্রচার করেন। হুগলির সিপিএম প্রার্থী মনোদীপ ঘোষ এদিন চুঁচুড়ায় প্রচার করেন। শ্রীরামপুরের বিদায়ী সাংসদ তথা তৃণমূল প্রার্থী কল্যাণ বন্দ্যোপাধ্যায় সকালে উত্তরপাড়ায় রোড শো করেন। বিকেলে তিনি চাঁপদানি বিধানসভা এলাকায় তিনটি জনসভা করেন। বিজেপি প্রার্থী কবীরশঙ্কর বসু এদিন চণ্ডীতলার মশাট, জঙ্গলপাড়া বাজার, বাকশা, ডানকুনিতে দাপিয়ে প্রচার করেন। পরে উত্তরপাড়ায় বিশিষ্ট ভোটারদের সঙ্গে সাক্ষাৎ করেন। কোন্নগরের কানাইপুরে হুডখোলা টোটোতে টলিশিল্পীকে নিয়ে প্রচার করেন সিপিএমের প্রার্থী দীপ্সিতা ধর। 

6th     May,   2024
 
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ