বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

‘আমাকেই দিও, ভোটটা নষ্ট করো না কিন্তু’, বাম কাউন্সিলারের সঙ্গে ঠাট্টা মালার

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: তখন প্রচার শেষে ফিরতির পথে। রাত হয়েছে। আচমকা ঢাকুরিয়া স্টেশন রোডে কলকাতা দক্ষিণ লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থীর মালা রায়ের সঙ্গে দেখা ওই ওয়ার্ডের (৯২ নম্বর) বামফ্রন্ট কাউন্সিলার মধুছন্দা দেবের। সৌজন্যের খাতিরে দাঁড়িয়ে পড়েন মালা। রাস্তার ধারে তখন কয়েকজনের সঙ্গে বসে গল্পগুজব করছিলেন বাম কাউন্সিলার। মধুছন্দা দেবকে দেখে বলেন, ‘মধুছন্দাদি কেমন আছো?’ তারপর ঠাট্টা করে বলেন, ‘ভোটটা নষ্ট করো না কিন্তু! আমাকেই দিও।’ মধুছন্দাও হাসিমুখে উত্তর দেন, ‘দেখছো না, তোমার সামনেই তো বসে রয়েছি!’ শুনেই হো হো করেন হেসে ওঠেন দুই বর্ষীয়ান কাউন্সিলার। লোকসভা নির্বাচনের টান টান উত্তেজনার ময়দানে তখন এক টুকরো খোলা হাওয়া!
মালার কথায়, ওখানেই মধুছন্দাদি নিয়মিত বসেন। তাই দেখে কথা বলেছি। (কলকাতা পুরসভায়) এত বছর একসঙ্গে কাজ করছি! ব্যক্তিগত সম্পর্কটা অন্যরকম। ওঁর সঙ্গে যাঁরা ছিলেন, তাঁদেরও বলেছি আমাকে ভোট দেওয়ার জন্য। মধুছন্দাও বিষয়টি যথেষ্ট ‘স্পোর্টিংলি’ নেন। তিনি বলেন, ‘স্টেশন রোডে যেখানে বসেছিলাম, সেখানে আমার দু’পাশেই মালা রায়ের দু’টি পোস্টার। ওটা দেখিয়ে বলেছি, দেখছো না, তোমার সামনেই তো বসে রয়েছি।’ এই কথায় হাসির রোল উঠল আশপাশে থাকা সকলের মধ্যেই। সৌজন্য-পর্ব সেরে মালা রওনা দেন বাড়ির পথে। 
রবিবার রাসবিহারীর ৮৫ নম্বর ওয়ার্ডে জনসংযোগ করেন মালা। সঙ্গে ছিলেন স্থানীয় কাউন্সিলার তথা বিধায়ক দেবাশিস কুমার। মোতিলাল নেহরু রোড থেকে শুরু করে বিভিন্ন রাস্তায় চলে তাঁর রোড শো। পরে, মালা যান তাঁর নিজের ওয়ার্ডে। পুরসভার ৮৮ নম্বর ওয়ার্ডে চন্দ্র মণ্ডল লেন থেকে বিভিন্ন এলাকায় জনসংযোগ করেন। নিজের ওয়ার্ড, কার্যত নিজের ‘ঘর’। সেখানে তিনি প্রচারে যাওয়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে উচ্ছ্বাস দেখা গিয়েছে। সারা বছর যিনি পাশে থাকেন, তিনি কেন আবার কষ্ট করে প্রচারে এসেছেন, সেই কথাও বলতে শোনা গিয়েছে এলাকাবাসীর একাংশকে। শুনে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন মালা। 

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ