বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

তীব্র জলকষ্টের কথা শুনলেন সৃজন, সায়নীর কাছে গান শোনার আবদার

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা ও সংবাদদাতা, বারুইপুর: দাবদাহের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে নির্বাচনী প্রচারের পারদ। শনিবার প্রচারে বেরিয়ে যাদবপুর লোকসভা কেন্দ্রের বামপ্রার্থী সৃজন ভট্টাচার্য শুনলেন পানীয় জল নিয়ে মানুষের অভিযোগ। তৃণমূল প্রার্থী সায়নী ঘোষের কাছে গান শোনার আবদার করলেন মহিলারা। বিজেপি প্রার্থী অনির্বাণ গঙ্গোপাধ্যায় গ্রামে প্রচারে যেতেই মানুষের প্রশ্ন, ‘ভোটের পরে দেখা পাব তো?’   
এদিন সৃজনের প্রচার শুরু হয় বারুইপুর পূর্ব বিধানসভার সাউথ গড়িয়া পঞ্চায়েতের ওড়ঞ্চ স্কুলমাঠ থেকে। হেঁটে জনসংযোগে নামেন সৃজন। কিছু দূর যেতেই একদল মহিলা তাঁকে ঘিরে ধরেন। তাঁরা বলেন, ‘গরমে পানীয় জলের সমস্যায় ভুগতে হচ্ছে। জল আনতে কয়েক কিলোমিটার দূরে যেতে হয়। আমাদের সমস্যা কেই দেখছে না।’ সিপিএম প্রার্থী সব শুনে তাঁদের আশ্বস্ত করে বলেন, ‘আমাদের জেতান। সাংসদ হয়ে আপনাদের পাশে থেকে এই সমস্যাগুলি প্রথমেই দেখব।’ এরপর সৃজন যান কাটাখাল বাজারে। সেখানে তিনি ব্যবসায়ীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। তারপর টোটোয় চেপে মলঙ্গা, ঘোষপুর হয়ে পঞ্চায়েতের কাছে শেষ হয় প্রচার। এই ফাঁকে দলের এক মহিলা কর্মীর বাড়িতে খাওয়াদাওয়া সারেন সৃজন। তিনি বলেন, ‘পানীয় জল, রাস্তা, আলো নিয়ে জর্জরিত মানুষ। রুটি-রুজির সমস্যার সমাধান করাই আমাদের কাজ। কিন্তু তৃণমূল এখন প্যাঁচে পড়ে বলছে এটা রুটি-রুজির ভোট নয়, লোকসভার ভোট।’ বিকেলে তিনি কলকাতা পুরসভার ১০১ নম্বর ওয়ার্ডের কেন্দুয়া মোড় থেকে জনসংযোগ করেন। 
এদিন সোনারপুর উত্তর বিধানসভা আসনের বনহুগলি ২ নম্বর পঞ্চায়েত এলাকায় প্রচারে গিয়েছিলেন সায়নী। গাড়িতে যাওয়ার সময় কিছু মহিলা তাঁর গাড়ি থামিয়ে গান শোনানোর আবদার করেন। তাতে বিরক্ত না হয়ে ‘মনের মানুষ’ গান গেয়ে সবার নজর কাড়েন তিনি। 
প্রচারে স্থানীয় মহিলাদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। যাদবপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী এদিন টোটোয় চেপে কল্যাণপুর পঞ্চায়েতের চন্দনপুকুর এলাকায় প্রচার সারেন। মাঝেমধ্যেই তিনি গাড়ি থেকে নেমে হেঁটে গ্রামবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। প্রচার-পথে এক ব্যক্তি বলেন, ‘এখানে সাংসদকে পাওয়া যায় না জেতার পর। আপনাকে পাব তো?’ অনির্বাণবাবু মুচকি হেসে তাঁর হাত ধরে আশ্বস্ত করেন। সন্ধ্যায় তিনি যাদবপুর ও টালিগঞ্জ বিধানসভা এলাকায় একাধিক পথসভায় অংশ নেন।

5th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ