বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
কলকাতা
 

লক্ষ্মীর ভাণ্ডারের পাশে মা ক্যান্টিনও উঠে আসছে তৃণমূলের ভোট প্রচারে

নিজস্ব প্রতিনিধি, বারাকপুর: গত বিধানসভা ভোটের আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছিলেন, পাঁচ টাকায় সকলকে ডিম-ভাত খাওয়ানো হবে। তৃতীয়বারের সরকার তৈরির পর রাজ্যের প্রায় প্রতিটি পুরসভায় শুরু হয় মা ক্যান্টিন। সেভাবে নৈহাটি পুরসভার অধীনে চলছে দু’টি এমন ক্যান্টিন। সেখানে রোজ প্রায় সাড়ে পাঁচশো মানুষ পেট ভরে খেতে পারছে।
তবে মেনুতে শুধু ডিম-ভাত নয়, সোম, বুধ, শুক্রবার থাকে মাছ-ভাত। মঙ্গলবার আর শনিবার হয় নিরামিষ সব্জি-ভাত। রবিবার চিকেনের ঝোল। খাসির মাংসও হয়েছে বিশেষ দিনে। রাজ্য সরকার যে টাকা দিচ্ছে, তার বাইরেও নৈহাটি পুরসভার পক্ষ থেকে ভর্তুকিতে চলছে মা ক্যান্টিন। এবার লোকসভা ভোটে তৃণমূলের প্রচারে লক্ষ্মীর ভাণ্ডারের পাশে এই ক্যান্টিনও উঠে আসছে।
মা ক্যান্টিনের এক রাঁধুনি সুষমা মিত্র বললেন, দু’টি ক্যান্টিন মিলিয়ে আমরা ১২ জন কাজ করছি। সব সময় দু’তিন রকমের পদ থাকে। শুধু ডিম-ভাত দেওয়া হয় না, মাছ-মাংস সবই থাকে মেনুতে। ওই ক্যান্টিনে খাবার নিতে আসা এলাকার এক বাসিন্দা প্রদীপ দাস বললেন, মাত্র পাঁচ টাকায় যা পাচ্ছি, ভাবা যায় না। মমতা বন্দ্যোপাধ্যায় সরকার বলেই পাঁচ টাকায় মাছ-ভাত, ডিম-ভাত দিতে পারছে। 
কী করে এটা সম্ভব হচ্ছে? জবাবে নৈহাটি পুরসভার চেয়ারম্যান অশোক চট্টোপাধ্যায় বললেন, আমরা চালের জন্য দশ টাকা চল্লিশ পয়সা করে পাই। বাকি টাকা আমরা পুরসভার পক্ষ থেকে, নৈহাটির কিছু মানুষের কাছ থেকে অনুদান হিসেবে নিচ্ছি। সপ্তাহে তিনদিন মাছ-ভাত হয়, একদিন হয় মাংস-ভাত। এটাই মমতা বন্দ্যোপাধ্যায়ের সাফল্য। তাই মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়কে আশীর্বাদ করছেন। অবশ্য তাঁর এই বক্তব্যকে গুরুত্ব দিতে রাজি নন বিজেপি প্রার্থী অর্জুন সিং। তিনি বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের দুর্নীতিগ্রস্ত সরকারকে মানুষ বিশ্বাস করে না। এবারের ভোটে তা পরিষ্কার হয়ে যাবে।

4th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ